নাটোরে ফসলী জমিতে পুকুর খনন ভূমির সুরক্ষা নিশ্চিত করতে ঐক্য

0

রিয়াজ হোসেন (লিটু) নাটোর: মূল্যবান তিন ফসলী জমিতে পুকুর খনন করে অবৈধভাবে মাটি উত্তোলন রোধ করতে নাটোরে গঠন করা হয়েছে ভূমি সুরক্ষা কমিটি। এই কমিটি নাটোরের ঐতিহ্যবাহী ভেদরার বিলের জলাবদ্ধতা নিরসন এবং জীববৈচিত্র্য রক্ষায় কাজ করার শপথ গ্রহন করেছে।

নাটোর সদর উপজেলার বড়হরিশপুর ইউনিয়নে শরিফুল ইসলাম বুলবলকে সভাপতি এবং আব্দুল্লাহ আল মহসীনকে সাধারণ সম্পাদক করে বিভিন্ন পেশাজীবীর সমন্বয়ে ৬৪৩ সদস্য বিশিষ্ট কমিটির পরিচিতি সভা এবং সদস্যদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা এবং শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে শুক্রবার রাতে।

শংকরভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের (নাটোর ও নওগাঁ) সংসদ সদস্য রত্না আহমেদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বড়হরিশপুর উনিয়ন পরিষদের চেয়ারম্যান ওসমান গণি ভূঁইয়া এবং নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের সংবিধানের সাত ধারায় জনগনের ক্ষমতায়নের কথা বলা হলেও সাধারণ মানুষ সংগঠিত নয়। তাঁরা তাদের সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত। ভূমি দস্যুরা ফসলী জমিতে অবৈধভাবে পুকুর কেটে বিলে জলাবদ্ধতা সৃষ্টি করে অপূরণীয় ক্ষতি করছেন। এই ক্ষতির হাত থেকে ফসলী জমি সুরক্ষা দিতে সাধারণ মানুষের অভূতপূর্ব ঐক্য তৈরী হয়েছে। দেশের স্বার্থ ও কল্যাণে আমরা আমাদের সকলের অবস্থান থেকে সর্বাতœক সহযোগিতা দিয়ে যাব।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.