সাতক্ষীরা সরকারি কলেজের মূল নামফলক ঢেকে এয়ারটেলের বিজ্ঞাপন !

0

সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা সরকারি কলেজের মূল নামফলক ঢেকে একটি টেলিকম কোম্পানির কমার্শিয়াল বিজ্ঞাপন দেওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তোলপাড় সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষসহ কলেজের শিক্ষার্থীরা বিষয়টিকে নেতিবাচকভাবে গ্রহণ করে ফেসবুকে এর প্রতিবাদ জানিয়েছেন। একই সাথে কলেজের মূল ফটক থেকে কর্মাশিয়াল এই বিজ্ঞাপন নামিয়ে ফেলার আহবান জানিয়েছেন।

জানা গেছে, এর আগে মূল ফটকে স্টিল দিয়ে ডিজাইন করে সাতক্ষীরা সরকারি কলেজ লেখা ছিল। কিন্তু সম্প্রতি তা ঢেকে দিয়ে টেলিকম কোম্পানি এয়ারটেলের নাম সম্বলিত নাম ফলক দেওয়া হয়েছে। যা শিক্ষক-শিক্ষার্থী কেউই ইতিবাচকভাবে নেননি।

ফেসবুকে ঢুকলেই কেবল এর প্রতিবাদ দেখা যাচ্ছে। সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটির সভাপতি শেখ শাকিল হোসেন ফেসবুকে এর প্রতিবাদ জানিয়ে লিখেছেন, ‘সাতক্ষীরা সরকারি কলেজের প্রধান ফটকে কলেজের মূল নাম ফলক ঢেকে এরকম কমার্শিয়াল বিজ্ঞাপনী নামক ফলক দেখতে চাই না। অতিদ্রুত এটা নামিয়ে ফেলুন।’

তিনি আরও লিখেছেন, ‘সৌন্দর্যবর্ধন (তথাকথিত) থেকে জেলার সেরা কলেজের প্রধান ফটকও ছাড় পেল না। এই বর্ণিল সাইনবোর্ড তো একদিন বর্ণহীন হয়ে যাবে। কিন্তু আমাদের রুচির দৈন্য ঘুচবে কবে?’

রফিকুল ইসলাম রফিক নামে একজন লিখেছেন, ‘সাতক্ষীরার সর্বোচ্চ বিদ্যাপীঠ সরকারি কলেজ। অথচ মূল গেটে এয়ারটেলের প্রচার চালাচ্ছে। হাইরে আফসোস!’ আসাদুজ্জামান মধু লিখেছেন, ‘এয়ারটেলের প্রচার প্রচারণার দায়িত্ব নিয়েছে সাতক্ষীরা সরকারি কলেজ। অন্ততপক্ষে শিক্ষা প্রতিষ্ঠানকে ব্যবসার হাতিয়ার হিসাবে ব্যবহার ঠিক হয়নি।

মাধবচন্দ্র দত্ত লিখেছেন, ‘শুধু প্রতিবাদ নয়, এই ধৃষ্টতা কাদের সিদ্ধান্ত জানতে চাই?’ বিষয়টিকে ঘিরে এভাবেই নেটিজেনরা সরব হয়ে উঠেছেন প্রতিবাদে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.