পাবনায় কিন্ডারগার্টেন ও প্রাইভেট স্কুল সহজশর্তে পাঠদানের অনুমতির দাবীতে সংবাদ সম্মেলন

0

পাবনা প্রতিনিধি : দেশে প্রায় ৪০ হাজার প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান ও ৮ লক্ষ শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী সরকারিবিধি মালায় কঠোর শর্তের কারণে নানা সুযোগসুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। আর ৮০ লক্ষ শিক্ষার্থী অধ্যায়ন করছে। এর মধ্যে রাজশাহী বিভাগের আওতায় পাবনায় জেলায় প্রায় ৪ শতাধিক প্রাইভেট শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। যে প্রতিষ্ঠানগুলো শিক্ষা ক্ষেত্রে মানোন্নয়ন ও কাঙ্খিত ফলাফল অর্জন এবং তথ্য ও প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে অবদান রেখে চলেছে।

পাবনা কিন্ডারগার্টেন এন্ড প্রাইভেট স্কুল সোসাইটির উদ্যোগে রোববার দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে এ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে কিন্ডারগার্টেন ও প্রাইভেট স্কুলগুলোকে সহজশর্তে পাঠদানের অনুমতি এবং প্রতিষ্ঠাতাদের শিক্ষা উদ্যোক্তার স্বীকৃতির দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক কেএম মোবারক হোসেন। অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সভাপতি মাহমুদ হাসান জাহাঙ্গীর, সিনিয়র সহসভাপতি অধ্যাপক একে এম সালাম, আব্দুর রহমান মিয়া, আব্দুল খালেক, ফজলুল হক প্রমুখ। সংবাদ সম্মেলন প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে, কিন্ডারগার্টেন ও প্রাইভেট স্কুল-কলেজের প্রতিষ্ঠাতাদের শিক্ষা উদ্যোক্তা ঘোষনা, জায়গার শর্ত ছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নিবন্ধন ও পাঠদানের অনুমতি, আর্থিক প্রণোদনা ও সহজশর্তে ঋণ, করোনায় ক্ষতিগ্রস্ত শিক্ষকদের আর্থিক সহায়তা, সরকারি সুযোগ সুবিধাসহ প্রশিক্ষণের আওতায় আনাসহ ৭ দফা দাবী উপস্থাপন করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.