টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের একুশ পালন

0

পাবনা প্রতিনিধি : অমর একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহিদ দিবস যথাযথ মর্যাদায় পালন উপলক্ষে পাবনার টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের উদ্যোগে টেবুনিয়া হাজেরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানসূচির মধ্যে ছিল সকাল ৯ টায় শহিদ মিনার অভিমুখে পদযাত্রা, শহিদ মিনারে পুষ্পার্ঘ অর্পন, জাতীয় ও কালো পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, পবিত্র কোরআন তেলাওয়াত, গীতাপাঠ, শহিদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন ও আলোচনা সভা। অত্র পরিষদের সভাপতি বিশিষ্ট সাংবাদিক ও নাট্যকার এইচকেএম আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে এবং পরিষদের সদস্য ওয়াহিদা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দেবোত্তর ডিগ্রী (অনার্স) কলেজের অধ্যক্ষ মোঃ সাইদুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন টেবুনিয়া শামছুল হুদা ডিগ্রী (অনার্স) কলেজের উপাধ্যক্ষ মোঃ নজরুল ইসলাম বাবু। সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন যথাক্রমে টেবুনিয়া ওয়াছিম পাঠশালার প্রধান শিক্ষক ফজলুল হক, টেবুনিয়া হাজেরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুরহানুল ইসলাম। আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য দেন মালিগাছা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ মোঃ মুন্তাজ আলী, আটঘরিয়া সরকারি কলেজের সহকারী অধ্যাপক বাবুল আক্তার, টেবুনিয়া শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদের সিনিয়র সহসভাপতি আলহাজ্ব মোঃ সাদেক আলী বিশ্বাস। সভায় স্বাগত বক্তব্য দেন সংগঠনের সহসভাপতি মেজবাহুর রহমান চৌধুরী।

অমর একুশে ফেব্রুয়ারির উপর সংক্ষিপ্ত প্রবন্ধ পাঠ করেন পরিষদের অন্যতম সদস্য, পাবনা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সাবেক চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী খান। সভায় পবিত্র কোনআন তেলাওয়াত করেন মাওলানা নুরুল আমিন ও গীতা পাঠ করেন শ্রী সুনিল চন্দ মন্ডল। সার্বিক তত্বাবধানে ছিলেন পরিষদের সহসভাপতি আলহাজ্ব মোঃ হাসান মল্লিক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. মফিজ উদ্দিন আহমেদ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.