নাটোরে জীবন বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছে কৃষক পরিবার

0

রিয়াজ হোসেন (লিটু), নাটোর: নাটোরে পৈত্রিক সম্পত্তিতে মার্কেট করে বসবাস করছিল এক কৃষক পরিবার। কিন্তু স্থানীয় কিছু প্রভাবশালী ব্যক্তি প্রকাশ্যে ওই মার্কেট ভেঙে দিয়ে দখলে নেওয়ার চেষ্টা করছে বলে অভিযোগ উঠেছে। এরজন্য কৃষক পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। এ ঘটনায় মামলা হলেও জীবন বাঁচাতে এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন কৃষক পরিবারের সদস্যরা। তবে পুলিশের দাবি সদর উপজেলার ছোটহরিশপুর এলাকার এ ঘটনায় তদন্ত চলছে।

সুলতান সরদারের মেয়ে ভুক্তভোগী শ্যামলী খাতুন জানান, শিবদুর্গা মৌজায় তার বাবা সুলতান সরদার ৭ দাগে ১ একর ২১ শতক জমি পান। নাটোর জেলা যুগ্ম জজ ১ম আদালতে বাটোয়ারা মোকদ্দমার চূড়ান্ত ডিক্রির আলোকে তৎকালীন সদর উপজেলা ভূমি কর্মকর্তা আবু হাসানের প্রতিবেদনের প্রেক্ষিতে পুলিশ ২০১৬ সালে ওই দখল বুঝিয়ে দেন। ওই ৭ দাগের মধ্যে ২০৫ নম্বর দাগে তার বাবা মার্কেট করেন। সেখানে ৯ টি দোকান করা হয়।

শ্যামলী অভিযোগ করেন, ৯ ফেব্রুয়ারি পাশের অধিবাসী আশরাফ আলীসহ সঙ্গীয় লোকজন তাদের ওই মার্কেট ভেঙে ফেলেন। এ সময় বাধা দিলে আমাদের জখম করা হয়। এ বিষয়ে সদর থানায় পাঁচ জনের নামসহ অজ্ঞাত আরও ১৫/১৬ জনের বিরুদ্ধে ১৩ লাখ ১৭ হাজার টাকার ক্ষতি ও তাদের মারপিটের অভিযোগে মামলা দায়ের করি। তবে আজ আসামিদের হুমকিতে আমরা এলাকা ছাড়া। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার দ্রুততার সঙ্গে আসামিদের গ্রেফতার, দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত ও নিজ বাড়িতে নিরাপদে বসবাসের নিশ্চয়তা বিধানে পুলিশ, প্রশাসন ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছে।

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্ত কর্মকর্তা এসআই আবুল কালাম আজাদ বলেন, মামলার পর কয়েকজন আসামিকে গ্রেফতার করা হলেও তারা জামিনে রয়েছে। বিষয়টির তদন্ত চলছে। তদন্তে মার্কেট ভাঙার সত্যতা মিলেছে। তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে বলে জানান তিনি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.