পাবনায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

0

রফিকুল ইসলাম সুইট : “ বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা – এক সুত্রে গাঁথা” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় শুরু হয়েছে ৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২২। বুধবার দুপুরে পাবনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২২ এর উদ্বোধন করেন। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্টপোষকতায় এবং জাতীয় জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ শুরু হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষাবিদ প্রফেসর মির্জা মো. শহিদুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মো. শরিফুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মোসলেম উদ্দিন, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, একুশে টিভি প্রতিনিধি রাজিউর রুমী, পাবনা সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আব্দুল মান্নান খান, অধ্যক্ষ সুরাইয়া সুলতানা, প্রধান শিক্ষক আব্দুল জাব্বার, আমানুল্লাহ প্রমূখ।

অনুষ্ঠানে মুলপ্রবন্ধ উপাস্থাপন করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার লুৎফর নাহার শারমিন। অনুষ্ঠানে প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের মধ্যথেকে বিজয়ীদের উদ্ভাবিত প্রকল্প প্রদর্শন করা হয়। জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, টেকসই উন্নয়নে বিজ্ঞান মনোস্ক জাতি গঠনের বিকল্প নাই। শ্রেণী কক্ষে মোবাইল ব্যবহার থেকে বিরত থাকার ব্যবস্থা করতে হবে। অভিভাবকদের সচেতন হতে হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.