পাবনায় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান

0

রফিকুল ইসলাম সুইট : পাবনায় ৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২২ উপলক্ষে সেমিনার ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে পাবনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২২ এর সেমিনার ও পুরস্কার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রনালয়ের পৃষ্টপোষকতায় এবং জাতীয় জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ পালিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন। সেমিনারে “ বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা – এক সুত্রে গাঁথা” এর কি নোট স্পীকার ছিলেন ছিলেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক প্রীতম কুমার দাস। তিনি বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় নিয়ে তথ্য চিত্র উপাস্থাপন করেন এবং অংশ গ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষাবিদ প্রফেসর মির্জা মো. শহিদুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা মোসলেম উদ্দিন, পাবনা সরকারি কলেজের সহকারী অধ্যাপক কামরুল ইসলাম, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, অধ্যক্ষ সুরাইয়া সুলতানা, শিক্ষার্থী রেজওয়ানা করিস রোজা, রোকাইয়া করিম, তাহের মোহম্মদ তারিক, সানজিদা ইসলাম প্রমূখ।
অনুষ্ঠান উপাস্থাপন করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার লুৎফর নাহার শারমিন। অনুষ্ঠানে ৪ টি ক্যাটাগরিতে ২৮ জনকে পুরস্কার ও সার্টিফিকেটস প্রদান করা হয়। প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী শিক্ষার্থীদের মধ্যথেকে বিজয়ীদের উদ্ভাবিত প্রকল্প প্রদর্শন করা হয়।
জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন বলেন, টেকসই উন্নয়নে বিজ্ঞান মনোস্ক জাতি গঠনের বিকল্প নাই। এই অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীরা অনুপ্রারিত হবে। নতুন নতুন বিষয় উদ্ভাবন করবে।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.