ছোট ছোট খুদে বিজ্ঞানীরাই একদিন বাংলাদেশকে তুলে ধরবে বিশ্বের বুকে: ডা’ কায়কোবাদ

0

রিমন পালিত, বান্দরবান প্রতিনিধি: বিজ্ঞান প্রযুক্তি ও নৈতিকতা একসূত্রে গাঁথা এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে ৪৩ তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন করা হয়েছে।

এই উপলক্ষে আজ ২৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকালে বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজের মাঠ প্রাঙ্গনে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় বিজ্ঞান প্রযুক্তি সপ্তাহ উদযাপিত হয়।

জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজির সভাপতিত্বে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যক্ষ ড: মোহাম্মদ কায়কোবাদ।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব শিক্ষা ও আইসিটি শাখা মোঃ সাইফুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কায়েসুর রহমান, আব্দুল্লাহ আল মামুন,রেজওয়ানা চৌধুরী,এ ,এস ,এম শাহনেওয়াজ চৌধুরী, কালেক্টরেট স্কুলের সহকারি প্রধান শিক্ষক মোঃ আব্দুল হক সহ আরো অনেকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডা: কায়কোবাদ বলেন বাংলাদেশকে প্রযুক্তি ও বিজ্ঞান ক্ষেত্রে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশের ৬৪ জেলায় এ বিজ্ঞান প্রযুক্তি মেলার আয়োজন করা হয়েছে। এই মেলায় বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ছোট ছোট খুদে বিজ্ঞানীরা অংশ নিচ্ছে এবং তাদের উদ্ভাবনী সকল প্রযুক্তি সকলের সামনে তুলে ধরছে বিজ্ঞান মেলার মাধ্যমে। সকলের আশা এসব খুদে বিজ্ঞানীরা একদিন বাংলাদেশকে বিশ্বের বুকে তুলে ধরবে।

পরে অনুষ্ঠান শেষে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের সমাপ্তি করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.