হ্রদের নাব্যতা ফিরিয়ে আনতে ৩’শ কোটি টাকা ব্যায়ে কাপ্তাই কৃত্রিম হ্রদে ড্রেজিং শুরু হবে – এমপি দীপংকর তালুকদার

0

মাহফুজ আলম, স্টাফ রিপোর্টার : খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে তৃনমুল পর্যায়ে সংগঠনকে আরো সু- সংগঠিত ও গতিশীল করার কার্যক্রম চলছে। সে সময় তিনি আরোও জানান, দক্ষিন-পূর্ব এশিয়ার বৃহত্তম কাপ্তাই কৃত্রিম হ্রদের গুরুত্বপূর্ণ স্থান সমূহে ড্রেজিং এর কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকারের সময়েই শুরু হবে।পাশাপাশি ৩শ’ কোটি টাকা ব্যয়ে কারিগর পাড়া থেকে বিলাইছড়ি পর্যন্ত সড়ক নির্মিত হবে। তবে পাহাড়ে জনগণের বিপক্ষে গিয়ে এখানে যারা সহিংস কর্মকান্ড ঘটায়, তাদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তা নাহলে উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়নে পিছিয়ে পরবে। পার্বত্য চট্টগ্রামের সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনে বর্তমান আওয়ামী লীগ সরকারের আন্তরিকতায় যে ব্যাপক উন্নয়ন কার্যক্রম চলছে, তার ধারাবাহিকতা রক্ষায় আগামী সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য আওয়ামী লীগের সকল স্তরের নেতা-কমী ও সমর্থকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।
গত বুধবার ( ৯ মার্চ) বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের অনুষ্ঠিত বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি তালুকদার এসব কথা বলেন। এই বর্ধিত সভা বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম সাহিদুলের সঞ্চালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি হাজী মোঃ কামাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মহিলা এমপি ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামী লীগ নেতা ও বাংলাদেশ আওয়ামীলীগের মাষ্টার ট্রেইনার সাখাওয়াৎ হোসেন রুবেল, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা মোহিতা দেওয়ান, বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগ নেতা ও জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও কেংরাছড়ি ইউপি চেয়ারম্যান রাসেল মারমা, ফারুয়া ইউপি চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রহর কান্তি চাকমা, শুভাশিষ কর্মকার, সাংগঠনিক সম্পাদক ভদ্রসেন চাকমা, সাংগঠনিক সম্পাদক বাবলু রানা, অং চে প্রু মারমা বেলাল, সত্য চন্দ্র ত্রিপুরা, বড়থলি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওয়াইবার ত্রিপুরা, বিলাইছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উৎপল ত্রিপুরা, ফারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উজ্জল তঞ্চঙ্গ্যা, কেংরাছড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম ও অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.