পাবনায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপিত

0

রফিকুল ইসলাম সুইট : পাবনায় র‌্যালী আলোচনা সভা সহ নানা আয়োজনে উদযাপিত হয়েছে বিশ্ব ভোক্তা অধিকার দিবস ২০২২।
দিবসটি উপলক্ষে মঙ্গরবার সকালে পাবনা জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক সমুহ প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম এর পরিচালনায় এসব কর্মসুচীতে অংশ গ্রহন করেন পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী আতিয়ার রহমান, পাবনা সংবাপত্র পরিষদের সভাপতি আব্দুল মতীন খান, ডিডি এলজি মোকলেসুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজ আকতার, কনজুমার এসোসিয়েশন বাংলাদেশ এর পাবনা জেলা সভাপতি ও পাবনা প্রেস ক্লাব সভাপতি এবিএম ফজরুর রহমান, ক্যাব এর সাংগাঠনিক সম্পাদক শফিক আল কামাল, শিক্ষাবিদ মির্জা শহিদুল ইসলাম, পাবনা শিল্প ও বনিক সমিতির পরিচালক মিরাজুল ইসলাম রুবেল, পাবনা হোটেল রেস্তোরা মালিক সমিতির সাধারণ সম্পাদক সাজ্জাদ প্রামানিক বাচ্চু, কাঁচা বাজার সমিতির সভাপতি আব্দুল গফুর, ব্যবসায়ী উত্তম কুন্ডু প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, এখন ও অনেক মানুষ তাদের ভোক্তা অধিকার সম্পর্কে জানেনা। জনসচেতনা বৃদ্ধি করার জন্য প্রশাসন, সাংবাদিক, ব্যবসায়ী সহ সবাইকে কাজ করতে হবে। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে জনসচেতনতা বাড়াতে হবে। বেশী করে বাজার মনিটর করতে হবে।

 

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.