পাবনা জেলা সম্মিলিত আইনজীবি পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিন উদযাপিত

0

আবুল কালাম : সম্মিলিত আইনজীবি পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবি পরিষদ পাবনার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে কেককাটা, আলোচনা সভা, আতশবাজি ও সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা এডভোকেট বার সমিতি কার্যালয়ে পাবনা সম্মিলিত আইনজীবি পরিষদের চেয়ারম্যান এডভোকেট আব্দুর রহিম খানের সভাপতিত্বে ও জেলা এডভোকেট বার সমিতির নবনির্বাচিত সাধারন সম্পাদক এডভোকেট তৌফিক ইমাম খানের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় এডভোকেট কাজী আলম, জিপি এডভোকেট হোসেন শহীদ সোরওয়ার্দী, পিপি এডভোকেট আব্দুস ছামাদ খান রতন, এডভোকেট বার সমিতির সাবেক সাধারন সম্পাদক এডভোকেট আব্দুল আহাদ বাবু, সাবেক সভাপতি এডভোকেট বেলায়েত আলী বিল্লু ও সাবেক সভাপতি এডভোকেট শাহ আলম প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী তুলে ধরে বক্তব্যদেন। তারা বলেন, বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই পাকিস্তানীদের কবল থেকে মুক্ত হয়ে বাংলাদেশ নামক একটি দেশ স্বাধীন হয়েছিল। তাই বাঙ্গালী জাতি একটা স্বাধীন রাষ্ট্র পেয়েছিল। বর্তমান সরকার বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করে শাস্তির রায় দ্রুত বাস্তবায়ন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তারা ধন্যবাদ জানান। আলোচনা শেষে জন্মদিন উপলক্ষ্যে শিশু কিশোরদের দিয়ে জন্মদিনের কেক কাটানো হয়। কেক কাটার পর অনুষ্ঠিত হয় আতশবাজি ও মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.