রাঙ্গামাটিতে জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

0

রাঙ্গামাটি প্রতিনিধি : শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানিয়ে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, দুই বছর করোনার কারণে শিক্ষাক্ষেত্রে অনেক ক্ষতি হয়েছে। তার মধ্যে রাঙ্গামাটিতে দুর্গম সরকারি স্কুল কলেজগুলোতে পোস্টিং হলেও নিবন্ধিত শিক্ষক থাকতে চাই না। শিক্ষাক্ষেত্রে পার্বত্যঞ্চলে ভৌগলিক অবস্থানগত দিক থেকে বোঝা যায় বিশেষ নীতিমালার ব্যবস্থা যদি তৈরি করা না হয় তাহলে নতুন করে শিক্ষাপ্রতিষ্ঠানও গড়ে উঠবে না, শিক্ষকও নিয়োগ করা যাবে না স্কুলগুলো ক্রমান্বয়ে অচল হয়ে যাবে।

মঙ্গলবার (২৯ মার্চ) সকাল ১১টায় জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত জেলা উন্নয়ন কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, রাঙ্গামাটি দিনে মানুষের দখলে, রাতে গরুর দখলে। এছাড়া অবৈধ দখলদার থেকে যাতে সরকারি জায়গাগুলো উদ্বার করা যায় সার্বিক সহযোগিতার জন্য জেলা প্রশাসনের প্রতিনিধিকে অনুরোধ জানান। জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম’র পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, অতিরিক্ত পুলিশ সুপার অহিদুর রহমান, রাঙ্গামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, সিএইচটি হেডম্যান নেটওয়ার্ক’র সাধারণ সম্পাদক শান্তি বিজয় চাকমাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ প্রমূখ। সভায় উপস্থিত বিভাগীয় কর্মকর্তাগণ স্ব স্ব বিভাগের কার্যক্রম উপস্থাপন করেন।

অতিরিক্ত পুলিশ সুপার অহিদুর রহমান বলেন, জয় ত্রিপুরা হত্যাকারীকে চিহ্নিত করা হচ্ছে যেহেতু রাত ২টার ঘটনা এবং প্রত্যক্ষদর্শী কোন স্বাক্ষর নাই আমরা রহস্য বের করার জন্য প্রায় কাছাকাছি, প্রযুক্তির মাধ্যমে শিঘ্রই আসামীদের আটক করার জন্য মামলা উদঘাটন করতে পারবো তদন্ত কার্যক্রম চলমান রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.