বান্দরবানে ইয়াবা মামলায় তিনজনের যাবজ্জীবন ও অস্ত্র মামলায় ১ জনকে ২০ বছরের দন্ড

0

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে ইয়াবা মামলায় তিন আসামীকে যাবজ্জীবন দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। বুধবার সকালে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: এহ্সানুল হক এই রায় ঘোষনা করেন। অন্যদিকে অস্ত্র আইনের অপর একটি মামলায় এক আসামীকে ২০ বছরের কারাদন্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আবু হানিফ।

যাবজ্জীবন পাওয়া আসামীরা হলেন, দুই সহোদর মো: রশিদ প্রকাশ পুতিয়া ও লুৎফর রহমান রহমান, সৈয়দ আলম প্রকাশ বদি খলিফা। এই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মফিজুর রহমান, মো: করিম প্রকাশ বাবুল ও রেজাউল করিম নামে তিনজনকে বেখসুর খালাস দেওয়া হয়েছে।

যাবজ্জীবন পাওয়া আসামীদের বিরুদ্ধে ২০১৮ সালের ৩৬ (১) ধারার টেবিল ১০ (গ) ধারায় আদেশ দেওয়া হয়। এদিকে বুধবার বান্দরবান অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে অপর একটি মামলায় ওনু থোয়াই চি মারমা নামে এক আসামীকে অস্ত্র আইনের মামলায় ২০বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালতের বিচারক মো:আবু হানিফ।

দন্ডিত আসামী বান্দরবান সদরের রেইচা দুমকী পাড়ার বাসিন্দা। আদালত সূত্রে জানা গেছে, ওনু থোয়াই চি মারমাকে ১৮৭৪ এর ১৯ (এ) ধারার অপরাধে ১২বছর এবং একই আইনের ১৯ (এফ) ধারার অপরাধে ৮বছরসহ মোট ২০বছরের সশ্রম কারাদন্ডদের দেওয়া হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.