বান্দরবানে অসহায় মানুষের পাশে বাংলাদেশ সেনাবাহিনী

0

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি: বান্দরবানে সেনা জোনের তত্ত্বাবধায়নে বান্দরবান সদর উপজেলার প‌বিত্রমা‌হে রমজান উপল‌ক্ষে অসহায় ও দু:স্থ মুসলিম পরিবার ও দুইটি এতিমখানায় এক মাসের প্রয়োজনীয় ইফতার সামগ্রী বিতরণ ক‌রে‌ছে বান্দরবান সেনা জোন।

বুধবার (১৩ এপ্রিল) সকা‌লে বান্দরবান জোনের জোনাল স্টাফ অফিসার এর সঞ্চালনায় ও বান্দরবান সেনা জোনের উদ্যোগে বান্দরবান সদরের ১৩১ অসহায় ও দু:স্থ মুসলিম পরিবারের মাঝে প্রত্যেক পরিবারকে একটি করে আটটি উপকরণের সমন্বয়ে ইফতার সামগ্রীর প্যাকেট প্রদান করা হয়। এছাড়াও দুইটি এতিমখানার মাঝে পবিত্র মাহে রমজান উপলক্ষে একমাসের প্রয়োজনীয় ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

দু:স্থ ও অসহায় মুসলিম পরিবারের ইফতার সামগ্রীর মধ্যে চাল, ছোলা, মুড়ি, চিনি, খেজুর, তেল, ডাল ও পিয়াজসহ সর্বমোট ৮টি উপকরণ বিতরণ করা হয়। এছাড়াও দুইটি এতিমখানা রাজবিলা মুসলিম পাড়া মাদ্রাসা ও এতিমখানা এবং ইসলামপুর মুসলিমপাড়া নূরানী মাদ্রাসা ও এতিমখানায় এক মাসের চাহিদা অনুযায়ী ছোলা, মুড়ি, চিনি, খেজুর, তেল,পেঁয়াজ ও খেসারির ডাল বিতরণ করা হয়। এতে ৫৬ জন শিক্ষক ও শিক্ষার্থীর মাঝে সা‌ড়ে ৩৩ কেজি ছোলা, সা‌ড়ে ২২ কেজি মুড়ি, সাড়ে ২৩ কেজি চিনি, সা‌ড়ে ২৩ কেজি খেজুর, সোয়া ১৬ কেজি তেল, সা‌ড়ে ১১ কেজি পেঁয়াজ ও সা‌ড়ে ১৬ কেজি খেসারির ডাল সহ মোট ১ লক্ষ ৫০ হাজার টাকার ইফতার সামগ্রী প্রদান করা হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থে‌কে বান্দরবান সেনা জোনের উপ-অধিনায়ক মেজর এস. এম. মাহমুদুল হাসান সোহাগ, পিএসসি দূরদূরান্ত হতে আগত মুসলিম পরিবারের সদস্যগণের মা‌ঝে এসব সামগ্রী বিতরণ ক‌রেন।

প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সেনা জোনের উপ-অধিনায়ক মেজর এস. এম. মাহমুদুল হাসান সোহাগ, পিএসসি বলেন, বান্দরবান সেনা জোনের পক্ষ থেকে পবিত্র রমজান উপলক্ষে আপনাদের মাঝে এই সামান্য উপহার প্রদানের মাধ্যমে পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা প্রদান করছি। এই ইফতার সামগ্রী বিতরণের মাধ্যমে পবিত্র মাহে রমজানের খুশি ভাগাভাগি করে নেওয়াই আমাদের মূল উদ্দেশ্য। আজকের এই সহযোগিতার পাশাপাশি পরবর্তীতেও সেনা জোনের পক্ষ থেকে বিভিন্ন দু:সময়ে পাশে থেকে সাহায্য করার আশ্বাস দেন তি‌নি। আজ বান্দরবান সেনা জোনের আওতাধীন ক্যাম্প কর্তৃক ৫০ টি পরিবার এবং বাকি ৮১ টি পরিবারকে জোন সদর কর্তৃক বিতরণ করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.