নাটোরে তৃতীয় দফায় ৯৯৪ টি ঘর পাবে ভূমিহীন গৃহহীন পরিবার

0

রিয়াজ হোসেন লিটু, নাটোর : তৃতীয় দফায় ৯৯৪ টি ঘর পাবে নাটোরের ভূমিহীন গৃহহীন পরিবার। আগামী ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই গৃহ হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ ২৪ এপ্রিল দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে নাটোরে কর্মরত গণমাধ্যম কর্মীদের এই তথ্য জানান জেলা প্রশাসক শামীম আহমেদ।

মুজিব শতবর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকরণে ২ শতাংশ খাস জমি বন্দোব্যস্ত প্রদানপূর্বক ও গৃহহীন পরিবারকে একক গৃহ নির্মাণের মাধ্যমে পুনর্বাসনের লক্ষে ২০২০-২১ অর্থ বছরে নাটোরে ১ম পর্যায়ে ৪৫১১টি ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে শনাক্ত করা হয়। এ পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ১ম ও ২য় পর্যায়ে নাটোর জেলার ৭ টি উপজেলায় প্রায় ছত্রিশ কোটি টাকা ব্যয়ে নাটোর জেলায় মোট ১৯৩৯ টি গৃহ নির্মাণপূর্বক উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।

পরবর্তীতে ৩য় পর্যায়ে (১ম ধাপে ৪৫৪ টি. ২য় ধাপে ১৯৮৪ টি, ৩য় ধাপে ৭৬ টি) ১৫১৪ টি গৃহের বরাদ্দ পাওয়া যায়। ৩য় পর্যায়ে এ জেলায় পবিত্র ঈদ উল-ফিতর এর উপহার স্বরূপ ৯৯৪ টি গৃহ আসন্ন মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় রয়েছে। উল্লেখ্য, ২ কক্ষ বিশিষ্ট সেমিপাকা প্রতিটি একক গৃহে একটি টয়লেট, একটি রান্নার কক্ষ ও ইউটিলিটি স্পেস রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.