নীলফামারীতে জ্বীনের বাদশা আটক

0

সত্যেন্দ্রনাথ রায় , নীলফামারী প্রতিনিধি : নীলফামারীতে ৮ লক্ষ টাকা হাতিয়ে নেয়া জ্বীনের বাদশা পরিচয় আফজাল করিম (৫২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে সদর থানা পুলিশ। প্রতারক সদর উপজেলা টুপামারী ইউনিয়নের কিছামত দোগাছির মৃত জন মামুদের ছেলে।মোঃ আশরাফ আলী (৪৮) থানায় একটি মামলা দায়ের করে। থানায় দায়েরকৃত মামলা নং-২৪ (০৫)২০২২। বৃহঃস্পতিবার (২৬ মে) জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান (বিপিএম-পিপিএম) এর নির্দেশনা মোতাবেক সদর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদ-উন-নবীর নেতৃত্বে আফজালুলের নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় তার বাড়ী থেকে নন-জুডিসিয়াল ৩সেট স্ট্যাম্পসহ বিপুল পরিমান স্বাক্ষরিত নন-জুডিসিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়।

ভুক্তভোগী ও পুলিশ জানায়,কথিত জ্বীনের বাদশা আফজাল ভুক্তভোগী আশরাফের বাড়ী গিয়ে তাদের ঘরে খারাপ জ্বীন রয়েছে বলে জানান।খারাপ জ্বীন তাদের স্ত্রী সন্তান সহ পরিবারের সবার ক্ষতি করবে জানিয়ে মোবাইল নম্বর নিয়ে প্রথম দিন চলে যায়। পরবর্তীতে রাতে ফোন করে জ্বী তাড়াতে ৩০ হাজার টাকা লাগবে বলে ফোন করে ভুক্তভোগীর পরিবারকে জানান।এরপর তাদের গুপ্তধন দিবে বলে লোভ দেখি সু-কৌশলে ভুক্তভোগীর নিকট থেকে নগদ ৪লক্ষ ২০ হাজার টাকা ও ভুক্তভোগীর ভাতিজী মোছাঃ রাশিদা বেগম (৩০) এর নিকট একই কায়দায় বিভিন্ন সময়ে নগদ ৩ লক্ষ ৫০ হাজার টাকা সহ সর্বমোট ৮লাখ টাকা হাতিয়ে নেয়। সম্পত্তি দেয়ার অজুহাতে ভুক্তভোগীর ক্রয়কৃত ১শ টাকা মূল্যের ৩টি ও ৫০ টাকা মূল্যের ০৩ টি নন-জুডিসিয়াল ষ্ট্যাম্প ভুক্তভোগী, তার স্ত্রী মোছাঃ আছফুল বেগম ও ভাতীজি মোছাঃ রাশিদা বেগম এর স্বাক্ষর নেয়।

সদর থানার অফিসার ইনচার্জ আব্দুর রউপ বলেন,‘ভুক্তভোগীদের তাদের গোয়ালের গরু সহ আবাদী জমি বিক্রি করে প্রতারকের হাতে তুলে দেন ৮ লক্ষ টাকা। ভুক্তভোগীদের স্বাক্ষরিত নন-জুডিসিয়াল ষ্ট্যাম্পে দিয়ে মামলা করার ভয় দেখিয়ে তাদের কাছ থেকে ৩০ লাখ টাকা দাবি করে কথিত জ্বীনের বাদশা। এরপর ভুক্তভোগীরা থানায় মামলা দায়ের করলে জেলা পুলিশ সুপার মহদয়ের দিক নির্দেশনা মোতাবেক অভিযান চালিয়ে প্রতারককে গ্রেফতার করা হয়।’

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.