নীলফামারীতে রাস্তার দু’ধারে বৃক্ষরোপনের উদ্বোধন

0

সত্যেন্দ্রনাথ রায়, নীলফামারী প্রতিনিধি : রাস্তার দু’ধারে সবুজ গাছে লাল পাপড়ি নিজেকে মেলে ধরবে। উপজেলার প্রবেশ পথে অভ্যর্থনা জানাবে বাহারি রঙ্গের নানান ফুল।দৃষ্টিনন্দন সৌন্দর্যে ভরে উঠবে উপজেলার রাস্তা গুলো। নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলাকে সাজাঁতে এমন উদ্যোগ কিশোরগঞ্জ গড়ি কর্মসূচি’র আওতায় সড়কের দু’ধারে সোনালু,কৃষ্ণচূড়া,জারুল,পলাশ গাছের চারা রোপনের মাধ্যমে শুভ উদ্বোধন করা হলো বৃক্ষরোপণ।

বেলা ১১ ঘটিকায় সময় শুক্রবার সরকারী বেগম রোকেয়া কলেজের সহযোগী অধ্যাপক ও নান্দনিক কিশোরগঞ্জ গড়ি কর্মসূচির টিম লিডার লায়ন মোঃ আজহারুল ইসলাম দুলালের সভাপতিত্বে শোভাবর্ধন বৃক্ষরোপনের শুভ উদ্বোধন করা হয়।উদ্বোধক হিসেবে ছিলেন কিশোরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোঃ আবুল কালাম বারী পাইলট। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব নূর-ই-আলম সিদ্দিকী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উইন্স কলেজ রংপুর এর প্রতিষ্ঠাতা লায়ন মানিক হোসেন।প্রেস ক্লাবের আহব্বায়ক ও নান্দনিক কিশোরগঞ্জ গড়ি’র সমন্বয়ক আবু হাসান শেখ (হাসান তনা), নান্দনিক কিশোরগঞ্জ গড়ি কর্মসূচির সদস্য কৃষিবিদ আব্দুল হাই সজীব, জেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ইবনুল হক সুমন, ভোক্তা অধিকার কর্মকর্তা মোঃ মোস্তাফিজুর রহমান, সাদ্দাম হোসেন দীপু, আহসান হাবিব আদর, আসাদুজ্জামান পিয়াল প্রমুখ।প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

নান্দনিক কিশোরগঞ্জ গড়ি’র টিম লিডার ও বেগম রোকেয়া কলেজের সহযোগী অধ্যাপক লায়ন মোঃ আজহারুল ইসলাম দুলাল জানান- আমাদের শুরুটা আজ।স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে খোকারবাজার টু মাগুড়া চেকপোস্ট রোডে ৫০টি কৃষ্ণচূড়া, জারুল গাছ লাগানোর মাধ্যমে, উপজেলার খোকার বাজার থেকে মাগুড়া চেকপোস্ট পর্যন্ত ১৮ কি.মি. রাস্তার দু’ধারে এ বৃক্ষরোপন করা হবে এবং দ্রততম সময়ের মধ্যে কিশোরগঞ্জের সকল রাস্তার দু’ধারে কৃষ্ণচূড়া, জারুল, পলাশ, সোনালু বৃক্ষ ছেয়ে দিতে গ্রিন আর্থ সেফ হার্ট এর একটি নান্দনিক কিশোরগঞ্জ গড়ি কর্মসূচি আওতায় বাস্তবায়িত করার পরিকল্পনা রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.