সাতক্ষীরার উপকূলীয় উপজেলা শ্যামনগরে আকস্মিক কালবৈশাখী ঝড়ের আঘাতে কমপক্ষে ২০টি ঘরবাড়ি বিধ্বস্ত

0

রিজাউল করিম, সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরার উপকূলীয় উপজেলা শ্যামনগরে আকস্মিক কালবৈশাখী ঝড়ের আঘাতে বেশকিছু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নে এ ঝড়ের আঘাত হানে। এতে প্রায় ২০টি কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

স্থানীয়রা জানান, আজ দুপুর ২টার দিকে আকস্মিক কালবৈশাখী ঝড়ের আঘাত আনে। এতে ইশ্বরীপুর ইউনয়নের কমপক্ষে ২০ টির মতো কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়। এ ছাড়া কয়েকটি মুরগির খামার, দোকাঘর ও ক্লাবঘরের ক্ষয়ক্ষতি হয়েছে। ঈশ্বরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিএম শুকুর আলী জানান, আকস্মিক ১০ মিনিটের এই কালবৈশাখী ঝড়ে তার ইউনিয়নের ঈশ্বরীপুর গ্রামে তিনটি, খাগড়াঘাট গ্রামে ছয়টি ও গোমানতলী গ্রামে ১০টিসহ মোট কমপক্ষের ২০টি মত ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। হঠাৎ এ ঝড়ের কারনে ২০ টি মত পরিবার বর্তমানে গৃহহীন হয়ে পড়েছে।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আকতার হোসেন জানান, কোনো কিছু বুঝে উঠার আগেই আকস্মিক শুরু হয় ঝড়। এটা অবিশ্বাস্য বলে মনে হচ্ছে। হঠাৎ এই ঝড়ে মানুষের ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ঝড়টি অন্য কোথাও হয়নি। ইশ্বরীপুর ইউনয়নের উপর দিয়ে গেছে। দূর থেকে কেউ বুঝতেই পারেননি। ইতোমধ্যে ক্ষতিগ্রস্থ এলাকায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে পাঠানো হয়েছে। তিনি ক্ষয়ক্ষতির তালিকা প্রস্তুত করছেন। ক্ষতিগ্রস্থ এসব মানুষদের সরকারিভাবে সহযোগিতা করা হবে। এদিকে, বিকালে সেখানে ক্ষতিগ্রস্তদের পাশে দাড়ানোর জন্য স্থানীয় সংসদ সদস্য এসএম জগলুল হায়দার ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.