পাবিপ্রবিতে রসায়ন সমিতির নতুন কমিটি ঘোষনা

0

পাবিপ্রবি প্রতিনিধি : আজ ৩০/০৫/২০২২ ইং তারিখে রসায়ন বিভাগের চেয়ারম্যান মোঃ ফারুক আহমেদ কে সভাপতি, বিভাগের শিক্ষক রাসেল আহমেদকে কোষাধ্যক্ষ এবং রসায়ন বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী রাকিবুল হাসান রনি কে সাধারন সম্পাদক নির্বাচিত করে রসায়ন সমিতির নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। উক্ত কমিটিতে শিক্ষার্থীদের মধ্যে থেকে নির্বাচিতরা হলেন -সাধারণ সম্পাদক পদে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রাকিবুল হাসান রনি, যুগ্ম সাধারন সম্পাদক পদে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো.শরিয়তউল্লাহ, সাংগঠনিক সম্পাদক পদে ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী মাহফিজুর রহমান, ক্রীড়া সম্পাদক পদে ২০১৭-১৮ বর্ষের শিক্ষার্থী শাহরিয়ার ইমন, উপক্রিড়া সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দেবু বিশ্বাস, প্রচার সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামিম হোসেন, উপপ্রচার সম্পাদক পদে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাদিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ইমন হোসেন, উপসাংস্কৃতিক সম্পাদক পদে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নুহাস ইসলাম শাফিন, আলোকচিত্র বিষয়ক সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আবু রায়হান, উপালোকচিত্র বিষয়ক সম্পাদক পদে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী দূর্জয় কর্মকার , ছাত্রীবিষয়ক সম্পাদক পদে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সায়েদা আলম , উপছাত্রীবিষয়ক সম্পাদক পদে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বিলকিস খাতুন নির্বাচিত হন।

এছাড়াও, প্রত্যেক ব্যাচ থেকে ০১ জন এবং ৬ষ্ঠ ব্যাচ থেকে ০৩ জন নিয়ে মোট ০৮ জন কার্যকরী সদস্য পদে নির্বাচিত হন।

সদ্য বিদায়ী কমিটি কে ধন্যবাদ জ্ঞাপন ও নবনিযুক্ত দের শুভেচ্ছা জানিয়ে রসায়ন সমিতির সভাপতি এবং বিভাগীয় চেয়ারম্যান মো. ফারুক আহমেদ বলেন – ” আমাদের রসায়ন বিভাগের সকলে মিলে একটি পরিবার। যেখানে প্রতিটি সদস্য আমাদের অহংকার। সুতরাং পরিবারে শিক্ষার্থীদের যে সমস্ত যৌক্তিক দাবী রয়েছে সেগুলো নিয়ে আমরা ভাববো এবং দাবী পুরনের সর্বোচ্চ চেষ্টা করবো। রসায়ন বিভাগ নিজের সুনাম অক্ষুন্ন রেখে ভবিষ্যতেও যেন বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটা রোল মডেল হয়ে থাকে সেদিকে সবার খেয়াল রাখতে হবে। রসায়ন সমিতি লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের পাঠ্যক্রম বহির্ভূত কার্যক্রমে তাদের অংশগ্রহণের সাথে সাথে লিডারশীপ তৈরিতে কাজ করে যাবে।
এছাড়াও আগামী কর্মসূচি গুলোতে নবনিযুক্ত সদস্যদের পাশাপাশি বিভাগের সকলকে স্বতঃস্ফূর্ত ভাবে অংশ গ্রহণ করার আহ্বান জানান তিনি।
রসায়ন সমিতির ট্রেজারার এবং প্রভাষক রাসেল আহমেদ বলেন – ” আশা করছি যারা রসায়ন সমিতি তে নির্বাচিত হয়েছে তারা সকলেই কার্যকরী ভূমিকা পালন করবে। পূর্বের সমিতিতে যারা ছিলো তাদের চেয়েও আরো সক্রিয় হয়ে কাজ করে যাবে। ”

সদ্য বিদায়ী রসায়ন সমিতির সাধারণ সম্পাদক এবং রসায়ন বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী আলিউল ইসলাম বলেন – ” প্রথমেই আমি নবগঠিত সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য সদস্যদের শুভেচ্ছা জ্ঞাপন করছি। সমিতির নতুন সদস্যরা রসায়ন বিভাগ তথা রসায়ন পরিবারকে আপন ভেবে নিরলসভাবে বিভাগের সকল কার্যক্রম সম্পন্ন করতে সহায়তা করবে বলে আশাবাদ ব্যক্ত করছি। ”

রসায়ন সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক হাসান রনি বলেন – ” রসায়ন বিভাগের নব নির্বাচিত কমিটিতে আমাকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনিত করার জন্য আমার ব্যাচমেটদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। রসায়ন বিভাগ পাবিপ্রবিতে তাদের কর্মের মাধ্যমে একটি অনন্য অবস্থান তৈরি করেছে, তারই ধারাবাহিকতা ধরে রাখার চেষ্টা করবো আমি। আমি আশা করছি নতুন কমিটি ছাত্রবান্ধব হবে, শিক্ষার্থীদের প্রয়োজন, দাবিদাওয়া ঠিকভাবে আদায় করা হবে, পড়াশনার পাশাপাশি আনুসাঙ্গিক কার্যক্রমে সকলেই সক্রিয় হয়ে উঠবে। রসায়ন বিভাগকে এগিয়ে নেবার জন্য যতটুকু শ্রম দেবার দরকার আমি আমার জায়গা থেকে ততটুকুই চেষ্টা করবো ইনশাআল্লাহ্। “

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.