বান্দরবানে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান মাঝে বৌদ্ধ কল্যান ট্রাস্টের চেক বিতরণ

0

রিমন পালিত:বান্দরবান প্রতিনিধি : বান্দরবানে পার্বত্য জেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, বৌদ্ধ শ্বশান, অনাথ আশ্রম ও বিভিন্ন ব্যাক্তিদের শিক্ষা ও চিকিৎসা অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯ মে) সকালে পার্বত্য মন্ত্রীর বাসভবনের কনফারেন্স রুমে এই অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্ট, ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সৌজন্যে আয়োজিত অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সকল অনুদানের চেক বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বলেন, মননীয় প্রধানমন্ত্রী ক্ষমতা গ্রহনের পর হতে পার্বত্য বান্দরবানের সকল ধর্মের ধর্মীয় প্রতিষ্ঠানের প্রসারের জন্য ব্যাপক বরাদ্দ দিয়েছেন। যা বিগত কোন সরকারের সময় হয় নি। প্রধানমন্ত্রী বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্টের নির্দিষ্ট কার্যালয়ের জন্য ঢাকায় পূর্বাচলে ২৪ কাঠার একটি জায়গা দিয়েছেন। এছাড়াও বৌদ্ধ ধর্মাবলম্বীদের বিভিন্ন উৎসবে প্রধানমন্ত্রীর পক্ষ হতে কল্যান ট্রাস্টের কোটি টাকার অনুদান প্রদান করা হয়। বান্দরবানের দুর্গম এলাকায় এখন বিদ্যুৎ পৌঁছে গেছে। শিক্ষা ক্ষেত্রেও ব্যাপক উন্নয়ন সাধন হয়েছে সব কিছুই সম্ভব হয়েছে পার্বত্য অঞ্চলের মানুষের প্রতি প্রধানমন্ত্রীর ভালোবাসার বহিঃপ্রকাশ।

মন্ত্রী আরো বলেন, বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্টের মাধ্যমে পার্বত্য অঞ্চলের শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে পড়া মেধাবী ছাত্রদের দায়িত্ব নিয়ে বিহার গুলো যদি কাজ করে তাহলে এই অঞ্চলের অনেক ছেলে মেয়ে আগামীতে দেশের উন্নয়নে সরকারি বিভিন্ন সংস্থায় কাজের সুযোগ পাবে যা আমাদের অহংকার। পার্বত্য অঞ্চলের পাড়া, গ্রামের সবার জন্য শিক্ষা অর্জনের ব্যাবস্থা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখন চাইলে বয়স্করাও তাদের নিরক্ষরতা থেকে মুক্তি পেতে পারে বয়স্ক শিক্ষা কেন্দ্রের সুবিধা গ্রহণের মাধ্যমে।

হ্লা থোয়াইহ্রী বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্টের ট্রাস্টি এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্ত ভূষণ বড়ুয়া ভাইস চেয়ারম্যান বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্ট বাংলাদেশ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন উঃ উইচারা মহাথেরো পরিচালক মাতামুহুরি শিশু কল্যান অনাথালয় আলীকদম উঃ নাইন্দিয়াথের পরিচালক অগ্রবংশ অনাথালয় রুমা।

আলোচনা অনুষ্ঠান শেষে জেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান, বৌদ্ধ শ্বশান, অনাথ আশ্রম ও বিভিন্ন ব্যাক্তিদের শিক্ষা ও চিকিৎসা অনুদানের চেক বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.