যশোরে ১৩৫ স্বর্ণের বারসহ আটক ৬

0

সোম মল্লিক, যশোর প্রতিনিধি : প্রাইভেটকার থেকে স্বর্ণের চালান জব্দ করেছে বিজিবি যশোরে ১৩ কোটি টাকা মূল্যের আরও একটি বড় স্বর্ণের চালান জব্দ করেছে বিজিবি। গত বুধবার (১ জুন) ভোরে যশোর-মাগুরা সড়কের বাহাদুরপুর এলাকায় তিনটি প্রাইভেটকার তল্লাশি চালিয়ে ১৫ কেজি ৮০০ গ্রাম ওজনের ১৩৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। এসময় ছয়জনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- বেনাপোলের দুর্গাপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে জাহিদুল ইসলাম (৩০), পুটখালী গ্রামের আতিয়ারর রহমানের ছেলে নাজমুল হোসেন (২৫), চাঁদপুরের ঘাগড়া গ্রামের আরিফ মিয়াজী (৩৬), কুমিল্লা দাউদকান্দি উপজেলার নৈয়ার গ্রামের সিরাজুল ব্যাপারীর ছেলে শাহজালাল (৩২), মাদারীপুর জেলার বলশা গ্রামের কামাল হোসেনের ছেলে আবু হায়াত জনি (২৮) ও নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার অতিউল্লাহ ব্যাপারীর ছেলে রবিউল ইসলাম রাব্বি (২৯)।

এর আগে গত ২০ মে সকালে বিজিবি যশোরের চৌগাছা সীমান্ত থেকে ১৪ কেজি ৪৫০ গ্রাম ওজনের ১২৪টি স্বর্ণের বারসহ শাহ আলম নামের একজনকে আটক করেছিল। উদ্ধার ওই স্বর্ণের দাম ছিল ১০ কোটি ১১ লাখ ৫০ হাজার টাকা।

বিজিবির ৪৯ ব্যাটালিয়নের অধিনায়ক লে. ক. শাহেদ মিনহাজ ছিদ্দিকী জানান, গোপন সংবাদের ভিত্তিতে তিনটি প্রাইভেটকারে স্বর্ণ পাচার হচ্ছে জেনে অভিযান চালানো হয়। শহরের বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে মেরুন রঙের (ঢাকা মেট্রো-গ-২৬-৩৩৮৭) সাদা রঙের (ঢাকা মেট্রো-গ-২৬-৩৫-৭৫) ও একই রঙের (ঢাকা মেট্রো-ম-০০-৭০২৫) প্রাইভেটকার তল্লাশি করে প্রায় ১৬ কেজি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার বাজার মূল্যে ১৩ কোটি ৫৮ লাখ ৮০ হাজার টাকা। তিনি আরও জানান, স্বর্ণের বারগুলো ভারতে পাচারের জন্য যশোর সীমান্ত নিয়ে যাচ্ছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা জানিয়েছেন।

 

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.