আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে খুব অল্প সময়েই বিএনপিকে হারিকেন দিয়ে খুজতে হবে…. ঈশ্বরদীতে মাহবুবুল আলম হানিফ

0

স্টাফ রিপোর্টার : জামায়াত-বিএনপি এখনো এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে খুব অল্প সময়েই বিএনপির মত দলকে হারিকেন দিয়ে খুজতে হবে। সেদিন বেশি দুরে নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও কুষ্টিয়া ৩ আসনের এমপি মাহবুবুল আলম হানিফ।

শুক্রবার (৩ জুন) বাংলাদেশ সুগারক্রপ গবেষনা ইনিস্টিটিউট মাঠে বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটি আয়োজিত লিচু মেলা ২০২২ এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকারের আমলে এ ১৪ বছরে যা উন্নয়ন হয়েছে ৭১’ এর পর থেকে সাধারন মানুষ সে উন্নয়নে কখনো চোখে দেখেনি। বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২৮৬০ ডলার যা পূর্বে ছিলো ৬০০ ডলার মাত্র। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে বলে নেতাকর্মীদের আহবান জানান।

মাহবুবুল আলম হানিফ বলেন, ঈশ্বরদীতে লিচু প্রসেসিং সেন্টার ও লিচু গবেষণাগার নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। ঈশ্বরদী ইপিজেড ও রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র সহ কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য ঈশ্বরদী বিমানবন্দর চালু করা অত্যন্ত জরুরি। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি তিনি বলেছেন বিমানবন্দর টি সেনাবাহিনীর আওতাধীন রয়েছে, তিনি সেনাপ্রধানের সাথে যোগাযোগের জন্য পরামর্শ দিয়েছেন। আগামী বছর থেকে নাম মাত্র স্বল্প ঋণ সুবিধা দিয়ে কৃষকদের ঋণ প্রদান করা হবে বলেও তিনি জানান।

পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম , কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বেনজির আলম , বাংলাদেশ ধান গবেষণা কেন্দ্রের মহাপরিচালক ড . শাহজাহান কবির , বিএসআরআই মহাপরিচালক ড . আমজাদ হোসেন , বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মির্জা মোফাজ্জল ইসলাম, ডাল গবেষনা কেন্দ্রের পরিচালক ড . মোঃ মহি উদ্দিন , বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও কুষ্টিয়া ৪ আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, পাবনা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন পাবনা পৌরসভার মেয়র শরিফ প্রধান, ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস , ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা , আটঘরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান তানভীর ইসলাম , ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের সদস্য পরিচালক মোস্তাফিজুর রহমান , বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি সিদ্দিকুর রহমান ময়েজ সাধারণ সম্পাদক আবুল হাসেম ।

এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ সভাপতি মোহাম্মদ রশিদুল্লাহ , সহ – সভাপতি গোলাম মোস্তফা চান্না মন্ডল , পৌর আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক , পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক উপদপ্তর সম্পাদক ব্যারিষ্টার সৈয়দ আলী জিরু , বঙ্গবন্ধু পরিষদের কোষাধ্যক্ষ জালাল উদ্দিন , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান , উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুরাদ আলী মালিথা , নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু প্রমূখ ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বৈজ্ঞানিক কর্মকর্তা কুয়াশা মাহমুদ ও উপজেলা কৃষি কর্মকর্তা মিতা সরকার । উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার বিকাল ৪ টায় ঈশ্বরদীস্থ বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউটে ফিতা কেটে ২ দিন ব্যাপী লিচু মেলার উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.