নীলফামারীরডোমারে রেল স্টেশনে দুদকের অভিযান

0

সত্যেন্দ্রনাথ রায়, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডোমারে রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। যাত্রীর অভিযোগের ভিত্তিতে রেলের টিকিট কালো বাজারির হাতে এমন অভিযোগের ভিত্তিতে ০৬ জুন (সোমবার) ডোমার রেল স্টেশনে এ অভিযান চালায় তারা। অভিযানে স্টেশনের বুকিং সহকারী রাশেদ এর বিরুদ্ধে টিকিট কালোবাজারির সম্পৃক্ততা রয়েছে বলে জানান দুদক টিম।

রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (দুদক রংপুর)হোসাইন শরিফ এর নেতৃত্বে ০৪ সদস্যের একটি দল স্টেশনে অভিযান পরিচালনা করে। এসময় স্টেশনের বুকিং অফিস ও টিকেট কাউন্টারে তল্লাশী করা হয়েছে।স্টেশনের টিকিট রেজিস্টার খাতা এসময় খুলেদেখানো হয়। টিকিট রেজিস্টার খাতা চেক করে দেখা যায় প্রধান বিচারপতি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সহ এলাকার রাজনৈতিক নেতা এবং কিছু প্রভাবশালী ব্যাক্তিদের নামে একাধকি টিকিট বুকিং এর প্রমান পায় দুদক।

এ ব্যাপারে দুদকের বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক হোসাইন শরিফ বলেন, আমরা সকাল থেকে যাত্রীবেশে ডোমার রেল স্টেশনে অভিযান পরিচালনা করে আসছি। সাধারন যাত্রীবেশে আমরা রেল স্টেশন এলাকার কালোবাজারি লাকড়ি ব্যবসায়ী লিটনের কাজ থেকে নীলফামারীর তিনটা ঢাকার টিকিট কিনেছি। লিটন ও মতি সহ আরো অনেকেই কালোবাজারির সাথে জড়িত রয়েছে বোঝা যাচ্ছে।

তিনি আরো বলেন, আমাদের কাছে অভিযোগ এসেছিলো স্টেশনে টিকিট কালোবাজারি হয় এবং সাধারন যাত্রীদের কারো সুপারিশ ব্যতীত টিকিট মিলেনা । উল্লেখিত অভিযোগ এবং বুকিং সহকারী রাশেদ এর সাথে সম্পৃক্ত থাকার সত্যতা পাওয়া গেছে। রেলস্টেশন মাস্টার আশরাফুল ইসলাম বলেন আইনের উর্ধে কেউ নয় অপরাধী যেই হোক তাকে আইনের আওতায় এনে শাস্তি দেয়া হোক।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.