রাঙ্গামাটির কলেজ গেইট এলাকায় ভয়াবহ অগ্নিকান্ড ১৩ টি দোকান ও ২ টি বাসা পুড়ে ছাই

0

মাহফুজ আলম,কাপ্তাই ( রাঙ্গামাটি) প্রতিনিধি : রাঙ্গামাটি শহরের কলেজ গেইট এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৩ টি দোকান ও ২ টি বাসা ভষ্মিভ’ত হয়েছে। আজ মধ্য রাত ৩ টার দিকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছে । আগুন নেভাতে গিয়ে ৩ জন আহত হয়েছে বলে। স্থাণীয়রা বলছে অগ্নিকান্ডে প্রায় এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৩ টার দিকে কলেজ গেইট মসজিদের সম্মুখে একটি দোকানে আগুনের ফুলকী দেখা যায়। মানুষ কোন কিছু বুঝে উঠার আগেই মুহুর্তের মধ্যে আগুন চারি দিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেস্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফায়ার সার্ভিসের কর্মীদের দক্ষতায় আগুন আর বাড়তে পারেনি। আগুন বেড়ে গেলে ভয়াবহ ক্ষতির সম্মুখীন হতো রাঙ্গামাটিবাসী।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মোঃ রফিকুজ্জামান বলেন, আমরা ৩ টা ১০ মিনিটে খবর পেয়েছি। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্ঠা চালায়। আমাদের দুটি ইউনিট কাজ করে আগুনকে ছড়াতে দেয়নি। তিনি বলেন, নিচের অসংখ্য বাড়ীঘর ছিলো। কোন কারণে যদি আগুন নেভাতে দেরী হতো তাহলে কয়েশত বাড়ী ঘর আগুনে পুরে ছায় হয়ে যেতো। আগুনে প্রায় ১৩ টি দোকান ভষ্মিভ’ত হয়েছে। এছাড়া ক্ষয়ক্ষতির পরিমার আমরা নিরূপন করে জানাতে পারবো।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.