পাবনায় মুজিব বর্ষের ঘর হস্তান্তর উপলক্ষে জেলা প্রশাসনের প্রেস ব্রিফিং

0

রফিকুল ইসলাম সুইট : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে পাবনার ৩৪১ ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর ও জমি পাচ্ছেন। আগামী বৃহস্পতিবার (২১ জুলাই) প্রধানমন্ত্রীর শেখ হাসিনা এসব ঘরের হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন।

মঙ্গলবার (১৯ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে পাবনা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। সংবাদ সম্মেলনে জানানো হয়, তৃতীয় পর্যায়ে দ্বিতীয় ধাপে বৃহস্পতিবার (২১ জুলাই) সারাদেশে ২৬ হাজার ২২৯টি গৃহ হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে পাবনাসদও উপজেলায় ৩৭, আটঘরিয়া ৫২, ঈশ^রদী ৬০, চাটমোহর ৫, ফরিদপুর ৬, ভাঙ্গুড়া ১৫, বেড়া ১২০, সুজানগর ৪৬ মোট ৩৪১টি ঘর হস্তান্তর করা হবে। এর মধ্যে উপজেলার হেমায়েতপুর ইউনিয়নে ৬ জন তৃতীয় লিঙ্গের ভূমিহীন ও গৃহহীনের মাঝে ঘর হস্তান্তর করা হবে।

এর আগে, পাবনায় ২ হাজার ১ শ ২৩টি ঘরের মধ্যে এপর্যন্ত মোট ঘর হস্তান্তর করা হয়েছে ১ হাজার ৭৯৬টি ঘর। প্রতিটি ঘর বাবদ খরচ হয়েছে ২ লাখ ৬০ হাজার টাকা। বিদুৎ, রাস্তা, স্যানেটারি, পানিসহ সকল সুবিধার ব্যবস্থা করা হয়েছে ঘরগুলোতে। দুই শতাংশ জমিসহ একটি করে পাকা ঘর দেয়া হচ্ছে গৃহহীনদের। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিমুল আকতার, সদর উপজেলার প্রকল্প কর্মকর্তা মুস্তাফিজুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সহ-সভাপতি শহীদুর রহমান, সম্পাদক সৈকত আফরোজা আসাদ, রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদ কাজী মাহাবুব মোর্শেদ বাবলা প্রমুখ। জেলার ৮টি উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ প্রধানমন্ত্রী কতৃক ঘর হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.