যৌথ বাহিনীর অভিযানে কাপ্তাই থেকে অস্ত্র ও নগদ অর্থ সহ একজন আটক

0

স্টাফ রিপোর্টার : গোপন সংবাদের ভিত্তিতে কাপ্তাই সংরক্ষিত বনে যৌথবাহিনীর অভিযানে জেএসএস (সন্তু) দল সমর্থিত এক ব্যাক্তিকে একনালা বন্দুক ও নগদ অর্থ সহ আটক করতে সক্ষম হয়। ৯ আগস্ট ২০২২ তারিখ সকালে ঘটিকায় ৫৬ ইবি, কাপ্তাই জোনের আওতাধীন (কাপ্তাই উপজেলার ০৪ নং কাপ্তাই ইউপি এলাকাধীন) চৌধুরীছড়া রিজার্ভ ফরেস্টের ভিতরে বালুচর নামক গহিন জঙ্গলে যৌথ বাহিনী অভিযান চালিয়ে জেএসএস (মূলদল) সমর্থিত সশস্ত্র সন্ত্রাসীদের সহযোগী মোঃ আনোয়ার হোসেন-৪৩ কে যৌথ বাহিনীর অভিযানে আটক করা হয়। তার পিতার নাম মৃত মোহাঃ হোসেন, মাতাঃ মৃত ফুলছাবা খাতুন, গ্রামঃ কোদালা (আবু তৈয়ব কন্ট্রাক্টরের বাড়ি), ০৮ নং ওয়ার্ড, ১২ নং কোদলা ইউপি, ডাকঃ উত্তর রাঙ্গুনিয়া, থানাঃ রাঙ্গুনিয়া, জেলাঃ চট্টগ্রাম।

কাপ্তাই থানার অফিসার ইনচার্জ জসীম উদ্দীন ও মামলার বাদী জানান যৌথ বাহিনীর অভিযান চালাকালে আটককৃত আনোয়ারের সহযোগী আরো ২/৩ জন সশস্ত্র সন্ত্রাসী পালিয়ে যায়। আটকৃত ব্যক্তির নিকট থেকে একটি দেশীয় তৈরি একনালা বন্দুক ট্রিগার সংযুক্ত ও নগদ ২১০২০/-(একুশ হাজার বিশ টকা) উদ্ধার করা হয় । উদ্ধারকৃত অস্ত্র ও নগদ অর্থ সহ আটক ব্যক্তিকে কাপ্তাই থানায় আনা হয়। এব্যাপারে পুলিশ কর্মকর্তা এসআই মোঃ আবু তাহের বাদী হয়ে অবৈধ অস্ত্র নিজ হেফাজতে রাখার অপরাধে আটক ও পলাতক ব্যক্তিদের বিরুদ্ধে The Arms Act 1878 19A ধারা মোতাবেক কাপ্তাই থানায় একটি মামলা দায়ের করেন। কাপ্তাই থানার মামলা নম্বরঃ ০৩, তারিখঃ ৯ আগস্ট ২০২২।
মামলার বাদী বলেন ৯ আগষ্ট আনুমানিক বিকাল ৫ ঘটিকায় কাপ্তাই থানা পুলিশ আটক ব্যক্তিকে রাঙ্গামাটি জেলা জাজ আদালতের উদ্দেশ্যে প্রেরণ করে।

আটককৃক ব্যক্তি মোঃ আনোয়ার হোসেন পার্বত্য সংরক্ষিত বনাঞ্চল থেকে অবৈধ ভাবে কাঠ পাচার করে কাঠপাচার সিন্ডিকেটের নিকট হতে অর্থ সংগ্রহ করে তা পাহাড়ের আঞ্চলিক সংগঠন জেএসএস (মূলদল) এর সশস্ত্র গ্রুপকে যোগান দিয়ে আসছে। এ মামলায় বেআইনি- অবৈধ কর্মকাণ্ডের সাথে জড়িত যারা তাদের ধরতে পুলিশি অনুসন্ধান অব্যাহত রয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.