অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা

0

পাবনা প্রতিনিধি : পূর্ব শত্রুতার জের ধরে পাবনার সুজানগর উপজেলার তাতিবন্দে জাহাঙ্গীর আলম (৬৭) নামের এক অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যকে কুপিয়ে হত্যা করা হয়েছে । এঘটনায় আহত হয়েছে অনন্ত ১০ জন। আহতদের মধ্যে নিহত জাহাঙ্গীরের আরেক ভাইয়ের অবস্থা আশঙ্কাজনক।

আজ ২২ আগস্ট সোমবার সকালা ১১টার দিকে তাতিবন্দ ইউনিয়নের জিয়ালগারী ভবানীপুর গ্রামে এঘটনা ঘটে। নিহত জাহাঙ্গীর আলম খন্দকার ভবানীপুর গ্রামের মৃত হাসান খন্দকারের ছেলে। তিনি ২০২১ সালে পাবনা সদর থানা থেকে পুলিশ কনস্টেবল হিসেবে অবসর গ্রহণ করেছেন।

নিহতের ছেলে জুবায়ের খন্দকারের দাবি, হামলাকারীরা চরমপন্থি দলের সদস্য। অবসর গ্রহণের পর এলাকার জুয়া খেলা নিয়ে প্রতিবাদ করে ছিলেন তার বাবা জাহাঙ্গীর আলম। পরে তিনি পেনশনের টাকা দিয়ে নতুন বাড়ি করতে গেলে চরমপন্থিরা চাঁদা দাবি করে। জুয়া খেলা ও চাঁদাবাজি নিয়েই এলাকার চরমপন্থি হিসেবে পরিচিত আশরাফ, জসিম মাস্টার, রাজা, সুমন, সোবহানসহ কয়েকজনের সাথে বিরোধ চলছিল বেশকিছু দিন ধরে। এই বিরোধের জের ধরেই তারা তার বাবাকে হত্যা করেছে বলে তিনি দাবী করেন।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নান বলেন ৫ বছর আগে তাদের মধ্যে নারী ও শিশু নির্যাতন সংক্রান্ত মামলা হয়েছিল। সেই শত্রুতার জের ধরেই আজকে সকালে চায়ের স্টলে কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মধ্যে সংঘর্ষ হলে আহত হয় অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য জাহাঙ্গীর আলম । পরে হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান । এখানে চরমপন্থির কোনও সংশিল্টতা নেই। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ময়নাতদন্ত ও মামলার প্রস্তুতি চলছে বলেও ওসি জানান ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.