পাবনা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে অযৌতিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে সংবাদ সম্মেলন

0

পাবনা প্রতিনিধি : পাবনা জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে অযৌতিক ভাড়া নির্ধারণের প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোট পানবার আয়োজনে সংবাদ সম্মেলন ও সুধী সমাবেশ করেছেন পাবনার সাংস্কৃতিক নেতৃবৃন্দ ও কর্মিরা।

সোমবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় পাবনা শহরের আব্দুল হামিদ সড়কের প্রেসক্লাব গলি দৈনিক সিনসা কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার সাধারণ সম্পাদক দেওয়ান মাযহার মুন্নু। লিখিত বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশের অন্যান্য জেলায় ও বিভাগীয় শহরের মিলনায়তন গুলোতে অনেক কম ভাড়ায় সাংস্কৃতিক কর্মিরা তাদের অনুষ্ঠান করে থাকেন। কিন্তু পাবনা জেলা শিল্পকলা একাডেমীর মিলনায়তনে সাংস্কৃতিক সংগঠন ব্যতিত অন্যান্যদের জন্য বিদ্যুৎ বিলের অযুহাতে সকালের শিফট ১৯ হাজার ১৪৮ টাকা এবং বিকালের শিফটের জন্য ২৫ হাজার ১৮১ টাকা নির্ধারণ করা হয়। সাংস্কৃতিক কর্মিদের জন্য সকালের শিফট ১১ হাজার ৬৭৩ টাকা এবং বিকালের শিফটের জন্য ১৭ হাজার ৭০৬ টাকা নির্ধারণ করা হয়। যেটা পাবনার সাংস্কৃতিক কর্মকান্ডকে ধ্বংস করতে একটি মহলের ইন্ধোনে এমন অমানবিক ভাড়া নির্ধারণ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান তারা। পাবনার সাংস্কৃতিক নেতৃবৃন্দ ও কর্মিরা বিদ্যুৎ বিলের অযুহাতে অযৌতিক ভাড়া নির্ধারণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে অযৌতিক ভাড়া প্রত্যাহার করে আলোচনার মাধ্যমে যৌক্তিক ভাড়া নির্ধারণ, ঝুলিয়ে রাখা আবেদনগুলো দ্রুত নিষ্পত্তি করে সদস্যপদ প্রদান ও নতুন সদস্য আবেদন গ্রহন এবং মেয়াদ উত্তীর্ণ এডহক কমিটি বাতিল করে নতুন কমিটি গঠন করার কথা জানান তারা।

সংবাদ সম্মেলনে সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার, সভাপতি ফরিদুল ইসলাম খোকন উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে এই দাবি আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন দৈনিক পাবনার খবরের সম্পাদক এমজি বিপ্লব চৌধুরী, দৈনিক সিনসা সম্পাদক এস এম মাহবুব আলম, সাহিত্য ও বিতর্ক ক্লাব পাবনার সভাপতি ড. মনছুর আলম, সুরঙ্গন সাংস্কৃতিক সংগঠনের সভাপতি বাবলা ওয়াজেদ প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোট পাবনার যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান খোকন, বিপ্লব ভট্টচার্য, বিপ্লব ভৌমিক, রুপান্তর সাংস্কৃতিক গোষ্ঠীর সহ-সভাপতি মো. মঞ্জর রহমান স্বপন, কবি ও সংগঠক অশ্রু সাগর আনোয়ার, শব্দকলার আসাদ বাবু, বাচন শৈলীর সায়মুন সাব্বির, মো. খালেকুজ্জামান, দৈনিক সিনসার খালেদ আহম্মেদ, আহম্মাদ উল্লাহ, পাঠশালার সাধারণ সম্পাদক শিশির ইসলাম, চিকনাই থিয়েটারের আব্দুস ছামাদ, মো. মানিকুজ্জামান মানিক, জালাল প্রাং, সুমন, মো. আব্দুর রাজ্জাক, মো. বাবু খান, মুক্তদৃষ্টি সাহিত্য ও সংস্কৃতি পরিষদের সভাপতি শফিক আল কামাল, সাধারন সম্পাদক মমতাজ রোজ কলি এবং পাবনার গণমাধ্যম কর্মি প্রমুখ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.