পাবনায় বিশ্ব হাত ধোয়া দিবস উৎযাপিত

0

রফিকুল ইসলাম সুইট : “ হাতের পরিছন্নতায় এসো সবে হই এক” এই শ্লোগানে পাবনায় উৎযাপিত হয়েছে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০২২। শনিবার সকালে পাবনা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে দিবসটি উৎযাপিত হয়।
সকাল সকাল সাড়ে ৯ টায় র‌্যালী শেষে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আতিকুল ইসলাম লেখচিত্র প্রদর্শন করেন। এ সময় হাত ধোয়ার কৌশল শেখানো হয়। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে জনসচেতনতা বৃদ্ধি এবং কৌশল শেখানোর জন্য একটি স্টল বসানো হয়। বেলুন উড়িয়ে স্যানিটেশন মাস উদ্বোধন করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার ফারিস্তা করিম এর সঞ্চালনায় এসব কর্মসুচীতে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক আফরোজা আকতার, অতিরিক্ত পুলিশ সুপার রোকনুজ্জামান সরকার, পাবনা প্রেস ক্লাব সম্পাদক সৈকত আফরোজ আসাদ, সিনিয়র তথ্য কর্মতকর্তা মো. সামিউল আলম, ওসাকা পরিচালক মো. মাজহারুল ইসলাম, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট, সহকারী প্রকৌশলী মনজুর মোরশেদ, সহকারী প্রকৌশলী নুর জাহান খাতুন, সহকারী প্রকৌশলী মাবুল ইসলাম, কম্পিউটার অপারেটর খায়রুল বাশার শান্ত প্রমূখ। বক্তারা বলেন, হাত দোয়া এবং স্যানিটেশন সম্পর্কে সচেতন হলে অনেক রোগ থেকে মুক্ত থাকা যাবে। টেকসই উন্নয়নে স্যানিটেশন এবং হাত ধোয়া সম্পর্কে জনসচেতনতা বাড়াতে হবে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.