ইউনিয়ন সমাজকর্মী

শেষ হচ্ছে সাড়ে ৬ লাখ চাকরী প্রার্থীর অপেক্ষার ৪ বছর

0

মেহেদী হাসান আকন্দ: সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী পদে আবেদনকারী সাড়ে ৬ লাখের বেশি চাকরী প্রার্থীর চার বছরের অপেক্ষার অবসান হতে যাচ্ছে। দুবার স্থগিত হওয়া এই পদের পরীক্ষা আগামীকাল শুক্রবার সকাল ৯ টা থেকে ১১ টা ৩০ মিনিট পর্যন্ত আদেনকারীগণ নিজ নিজ জেলায় একই সময়ে অংশগ্রহণ করবেন। ইউনিয়ন সমাজকর্মী পদে জনবল নিয়োগের জন্য ২০১৮ সালে ৯ জুলাই সমাজসেবা অধিদপ্তর বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। ২০১৯ ও ২০২১ সালে এ পদে পরীক্ষার তারিখ ঘোষণা করেও তা স্থগিত করা হয়েছিল।

সমাজসেবা অধিদপ্তর সূত্রে জানা যায়, সমাজসেবা অধিদপ্তরের তৃতীয় শ্রেণির সমাজকর্মী (ইউনিয়ন) স্থায়ী রাজস্ব পদে শূন্যপদের সংখ্যা ৪৬৩। সারাদেশ থেকে সমাজকর্মী পদে আবেদন করেছেন ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন। সে হিসাবে একটি পদের জন্য লড়ছেন ১ হাজার ৪৩০ জন।
২০১৯ সালের ২৭ সেপ্টেম্বর ইউনিয়ন সমাজকর্মী পদে নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরীক্ষার তিনদিন আগে তা স্থগিত করা হয়। এরপর ২০২১ সালের ২৪ ডিসেম্বর পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছিল। তবে পরীক্ষার আগেরদিন বিজ্ঞপ্তি দিয়ে আবার স্থগিত করা হয়েছিল এ পরীক্ষা।

সমাজসেবা অধিদপ্তর নেত্রকোণা জেলা কার্যালয়ের উপপরিচালক মো. আলাল উদ্দিন জানান, ৪ বছর অপেক্ষার পর আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন সমাজকর্মী পদে নিয়োগ পরীক্ষা। পরীক্ষায় সারাদেশে অংশ নিচ্ছেন ৬ লাখ ৬২ হাজার ২৭০ জন চাকরীপ্রার্থী। এর মধ্যে নেত্রকোণা জেলায় ৩০ টি কেন্দ্রে ১৩ হাজার ৩১৮ জন চাকরীপ্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন। সুষ্ঠুভাবে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠানের লক্ষ্যে সবধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে কেন্দ্রসচিব ছাড়াও একজন করে ভারপ্রাপ্ত কর্মকর্তা দায়িত্বপালন করবেন। তাছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ প্রতিটি কেন্দ্রে সার্বিক পর্যবেক্ষণ করবেন। নেত্রকোণা জেলায় ১০টি উপজেলায় ৩৫টি ইউনিয়ন সমাজকর্মীর পদ শূণ্য রয়েছে বলে তিনি জানান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.