বান্দরবানে জাতীয় সমবায় দিবস উদযাপন

0

রিমন পালিত: বান্দরবান প্রতিনিধি:”বঙ্গবন্ধুর দর্শন সমবায়ে উন্নয়ন” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বান্দরবানে ৫১ তম জাতীয় সমবায় দিবস উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে আজ ৫ নভেম্বর শনিবার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সমবায় বিভাগের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অরুন সারকী টাউন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হয় ।

পরে বান্দরবান সমবায় বিভাগের কনভেনার ফাতেমা পারুলের সভাপতিত্বে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা , । এ সময় আরও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
বান্দরবান সমবায় কর্মকর্তা ফাতেমা বেগম,
কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান বিমল কান্তি দাস , সমবায় ব্যাংকের উপসহকারী নিবন্ধক মোঃ জাবেদ মীরজাদা সহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা বলেন গ্রামীণপর্যায়ে সকল মানুষের উন্নয়নের জন্য সমবায় ব্যাংক সর্বদা কাজ করে যাচ্ছে। যার জন্য প্রধানমন্ত্রী দারিদ্র্যমুক্ত ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন আর সে প্রত্যয় নিয়ে তিনি প্রতিটা প্রান্তরে কাজ করে যাচ্ছে । তাই আজকের এই সমবায় দিবসে পার্বত্য বান্দরবানকে এগিয়ে নিয়ে যেতে সকলকে একত্রিত হয়ে কাজ করার আহ্বান জানান । পরিশেষে ৩টি ঘূর্ণায়মান সমবায় সমিতির মাঝে ২ লক্ষ ৭৫ হাজার টাকার চেক বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.