পাবিপ্রবিতে প্রথমবর্ষের গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত 

0

পাবিপ্রবি প্রতিনিধি :  পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার (৩ জুন ) দুপুর ১২ টায় পাবিপ্রবি ক্যাম্পাসসহ মোট ১৪টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষার্থী ছিলেন (আবেদনকারী) ১৩৫৫০জন। পরীক্ষায় অংশ নেন ১২৮৭২জন। উপস্থিতির সংখ্যা শতকরা ৯৫ শতাংশ।

গুচ্ছ পদ্ধতিতে ২২টি বিশ্ববিদ্যালয়ে একইসাথে একই সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত এক ঘন্টার পরীক্ষার মধ্য দিয়ে  চলতি শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হলো।

প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়। পাবনার আইনশৃঙ্খলা বাহিনীসহ সরকারের বিভিন্ন বাহিনী সর্বাত্বক সহযোগিতা করেন।

পাবিপ্রবি প্রক্টরিয়াল বডি ছাড়াও সাংবাদিক, সুশীল সমাজ, রোভার স্কাউট, পাবনার বিভিন্ন সামজিক,  সাংস্কৃতিক সংগঠন, স্বেচ্ছাসেবী সংগঠন, জেলা ভিত্তিক ছাত্র কল্যান সমিতি, ব্যক্তি উদ্যোগ সকলের সম্মিলিত প্রচেষ্টায় পরীক্ষা সুষ্ঠু, শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।

পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দিন ভর্তি পরীক্ষা সার্বক্ষনিক পর্যবেক্ষণ করেন। তাঁরা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেন।

পাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, জাতীয়ভাবে ২২টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পরীক্ষার অংশ হিসেবে আমরা প্রথমবর্ষের ‘এ’ ইউনিট তথা শেষ পর্বের ভর্তি পরীক্ষা গ্রহণ করলাম। সকল পরীক্ষাই খুব সুন্দর , সুশৃঙ্খল, সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় আমি আমাদের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী,ছাত্র-ছাত্রী, প্রক্টরিয়াল বডি, সরকারের বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী, পরীক্ষার সাথে জড়িত সকল মহল, নারী পুলিশ, সর্বোপরি পাবনাবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।  তিনটি ইউনিটের পরীক্ষাই সুন্দর শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হওয়ায় আমি সকলের প্রতি কৃতজ্ঞতা ও জানাচ্ছি।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.