পাবনায় দুইদিনব্যাপী এসইপি সুপণ্য মেলার উদ্বোধন

0

পাবনা প্রতিনিধি : সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)- এর উদ্যোক্তা কর্তৃক উৎপাদিত আখের গুড় ও ওসাকার বস্ত্রপণ্যের দুইদিন ব্যাপী এসইপি সুপণ্য মেলা শুরু হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) বিকেলে পাবনার বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এই মেলার উদ্বোধন করেন ওসাকার নির্বাহী পরিচালক কবি মজিদ মাহমুদ। এতে প্রধান অতিথি ছিলেন পাবনা পৌরসভার মেয়র শরিফ উদ্দিন প্রধান।
পিসিডির নির্বাহী পরিচালক শফিকুল আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, ওসাকার পরিচালক মাজহারুল ইসলাম, এক্সপ্রেশন এনরুটের ম্যানেজার জিনাত জাহান তোয়া, মাইক্রোফিন্যান্স পরিচালক রবিউল করিম ও এডমিন অফিসার খান জাহান আলী আকাশ প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের আসল গুড় নকল ও ক্যামিকেলযুক্ত গুড়ের আধিপত্যে হারিয়ে যাচ্ছে। কিন্তু এসইপির উদ্যোগে অর্গানিক উপায়ে আবারও আমরা আসল গুড়ের স্বাদ পেতে যাচ্ছি। এই উদ্যোগের মাধ্যমে পরিবেশ বান্ধব ও নিরাপদ গুড়ের বাজার গড়ে উঠবে। আর ওসাকা বস্ত্রশিল্পে ব্যাপক উন্নতি ঘটেছে। নারীরা পোশাক তৈরি করে নিজেরাই যেমন স্বাবলম্বী হচ্ছেন তেমনি হস্তশিল্পকে প্রসারিত করছেন।

সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) এবং অর্গানাইজেশন ফর সোশ্যাল এডভান্সমেন্ট ও কালচারাল এক্টিভিটিসের (ওসাকা) যৌথ উদ্যোগে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। এতে সার্বিক সহযোগিতা করছেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও এক্সপ্রেশন এনরুট।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.