পাবনায় যৌন উত্তেজনক ওষুধ কারখানার সন্ধান

0

পাবনা প্রতিনিধি : পাবনা শহরের সাত্তার বিশ্বাস সুপার মার্কেটের ৫ম তলায় আবাসিক ভবনে রিবাদ ইউনানি ড্রাগ লিমিটেড নামে একটি যৌন উত্তেজক ওষুধ কারখানার সন্ধান পেয়েছে গোয়েন্দা পুলিশ।

রোববার বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ওই আবাসিক ভবনে অভিযান চালিয়ে বিপুল পরিমান নামে বেনামে অবৈধ যৌন উত্তেজক ওষুধ তৈরির কাঁচামাল, তৈরিকৃত মালামালসহ মালিক শরীফুল ইসলাম (৪৬) কে আটক করে।

অভিযানের সময় উপস্থিত ছিলেন জেলা নির্বাহী ম্যাজিট্রেট সাইফুল ইসলাম, জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস ছালাম, জেলা ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক সুকর্ন আহম্মেদ, জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হান্নান সহ ডিবি পুলিশের অন্যান্য সদস্যরা।

এ সময় ওষুধ প্রশাসন অধিদপ্তর ও ভোক্তা অধিকার অধিদপ্তরের সংশ্লিষ্টরা অভিযুক্ত কোম্পানির সকল কাগজপত্র যাচাই বাছাই করে নিয়ম বহির্ভুতভাবে মানবদেহের জন্য ক্ষতিকারক একাধিক যৌন উত্তেজক ওষুধ তৈরি করার দায়ে মালিক শরীফুল ইসলামকে এক মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। এ সময় ওই আবাসিক ভবন থেকে জব্দকৃত সমস্ত মালামাল জব্দ করা হয়।

জেলা ভোক্তা অধিকার অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুস ছালাম বলেন, আটককৃত শরীফুল ইসলাম পাবনা পৌর সদরের দিলালপুর মহল্লার মৃত আক্কাস আলী বিশ্বাসের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে ওই আবাসিক ভবনের একটি কক্ষে অবৈধ যৌন উত্তেজক ওষুধ তৈরি করে জেলাসহ দেশের বিভিন্ন স্থানে বাজারজাত করে আসছিলো।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.