পাবনা কলেজের নবাগত সভাপতির মতবিনিময়

0

পাবনা প্রতিনিধি : পাবনা কলেজের নবাগত সভাপতি পাবনার বিশিষ্ট শিক্ষাবিদ, পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি, শহীদ সরকারী বুলবুল কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর শিবজিত নাগ এর সাথে শিক্ষকবৃন্দ এক মতবিনিময়ে মিলিত হন।

কলেজের শিক্ষক মিলনায়তনে সোমবার বেলা সাড়ে ১১ টায় শিক্ষক মিলনায়তনে এই মতবিনিময় সভার আয়োজন করে কলেজ কর্তৃপক্ষ।
পাবনা কলেজের অধ্যক্ষ জু হা মোহাম্মদ আতিকুল্লাহর সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রতিষ্ঠান পরিচালনা ও সার্বিক বিষয় নিয়ে শিক্ষকদের সাথে মতবিনিময় করেন পরিচালনা পর্ষদের সভাপতি প্রফেসর শিবজিত কুমার নাগ। সভাপতি তাঁর বক্তব্যে বলেন, শুধু ক্লাস নয়। বিষয় ভিত্তিক ও জাতীয় দিবস নিয়ে আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতা, বিষয় ভিত্তিক নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মেধা বিকাশে ত্বরান্বিত করতে হবে। তিনি বলেন, ভুল হলে ভুল নিয়ে গবেষণা, মাতামাতি আর টকশোতে না থেকে ভুল শুধরে সঠিকটা শিক্ষার্থীদের কাছে উপস্থাপন জরুরী।

কলেজের অধ্যক্ষ জু হা মোহাম্মদ আতিকুল্লাহ বলেন, কলেজের শ্রেণীকক্ষে শিক্ষার্থী দিনদিন কমে যাচ্ছে। আর এ জন্য বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের বড় ভাই খ্যাত অধ্যায়নরত বা পড়ালেখা শেষ করার পরপরই তারা প্রাইভেট পড়ায়। আর স্কুল ও কলেজ চলাকালে তাদের প্রাইভেট পড়ানোর সময় নির্ধারন করায় ক্লাসে উপস্থিতি দিনদিন হ্রাস পাচ্ছে। শিক্ষার্থীদের ক্লাস মুখি করতে হলে স্কুল কলেজ চালাকালীন সময়ে কোচিং ও প্রাইভেট বন্ধ করা জরুরী। এ জন্য সরকারি ভাবে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার আহবান জানান।

এ সময় উপাধ্যক্ষ রাশেদ হোসেন ফারুক রনি, শিক্ষক প্রতিনিধি রোকশানা পারভীন, মাহফুজুল হক, সৈয়দ গোলাম মোস্তফাসহ কলেজের উচ্চ মাধ্যমিক, কারিগরী, ডিগ্রিসহ অনার্সের ১০ বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.