বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থী ও বাস চালকদের মধ্যে সংঘর্ষ

শায়ন মণ্ডল, বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বাসচালক ও শিক্ষার্থীদের মধ্যে দুদফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রবিবার (৩ এপ্রিল) বিকেলে ঘোনাপাড়ার দোলা পাম্প সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী এক শিক্ষার্থী জানান, বাসচালক ও বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শেখ আহসান ফয়সালের বাগবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এতে উভয় আহত হন।

আহত শিক্ষার্থী শেখ আহসান ফয়সাল বলেন, বাসচালক ভুল দিকে গাড়িয়ে চালিয়ে আসেন। এ সময় আমি সেখানে দাঁড়ালে তিনি আমার মা-বাবা নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। একপর্যায়ে তিনি আমার কলার ধরে গালি দিলে আমি গায়ে হাত তুলি। পরে অন্য চালকরা মিলে আমাকে মারধর করেন।

এদিকে এ ঘটনায় সন্ধ্যা ৭টায় ক্যাম্পাসে পুনরায় শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন বিশ্ববিদ্যালয় বাসচালকরা। এতে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে ফের সংঘর্ষের ঘটনা ঘটে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক তাপস বালা বলেন, আমি ঘটনাস্থলে প্রথমে ছিলাম না। পরে ঘটনাস্থলে পৌঁছে আহত শিক্ষার্থী-চালককে হাসপাতালে পাঠাই।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন জানান, শিক্ষার্থীর সঙ্গে অনাকাঙ্খিত ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দুই বাসচালক রবিউল ইসলাম ও আতিকুর রহমান ঝন্টুকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ সংক্রান্ত একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়বশেমুরবিপ্রবি
Comments (0)
Add Comment