এসএসসিতে কাপ্তাই উপজেলায় পাশের হার ৮৪,৭৬%  দাখিলে ৯৯,২৭% জিপিএ-৫ -১শ’ ১৩

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙামাটি) থেকে : কাপ্তাই উপজেলার ১২টি মাধ্যমিক বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৪ জন পরীক্ষার্থী। যার মধ্যে পাশ করেছে ৮শ’ ৫১ জন।এবার কাপ্তাই  উপজেলায় পাশের হার শতকরা ৮৪.৭৬ ভাগ। মোট জিপিএ-৫ পেয়েছেন ১শ’ ১৩ জন।

এর মধ্যে কাপ্তাই উপজেলার ১২টি বিদ্যালয়ের মধ্যে কাপ্তাই নৌ বাহিনী স্কুল এন্ড কলেজ হতে সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছেন ৬৮ জন। এবারও জিপিএ-৫ বিবেচনায় রাঙামাটি জেলার মধ্যে শ্রেষ্ঠ হয়েছে কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ।

এদিকে, দাখিল পরীক্ষায় কাপ্তাইয়ে পাশের হার ৯৯.২৭%। এ বছর উপজেলার ২টি মাদ্রাসা থেকে ১শ’ ৩৭ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ১শ’ ৩৬ জন। কাপ্তাই আল আমিন নুরিয়া মাদ্রাসা থেকে ১২১ জন অংশ নিয়ে সকলে পাস করেছে, অর্থাৎ শতভাগ পাস করেছে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এই প্রতিষ্ঠান হতে ২১ জন জিপিএ-৫ পেয়েছেন।

সোমবার (২৮ নভেম্বর) দুপুর ১টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে এই ফলাফল সংগ্রহ করা হয়।

এ সফলতা অর্জনের বিষয়ে সকল অভিভাবক,শিক্ষক,শিক্ষার্থী,জনপ্রতিনিধি ও   কাপ্তাই উপজেলা মাধ্যমিক ভারপ্রাপ্ত  শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান জানান, কাপ্তাই উপজেলাধীন এসএসসিতে  ভালো ফলাফল অর্জনে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানসহ  সংশ্লিষ্ট  সকলকে শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানানো হয়েছে।

কাপ্তাই
Comments (0)
Add Comment