পাবিপ্রবিতে শিক্ষকদের নিয়ে দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

পাবিপ্রবি প্রতিনিধি : সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরীর সভাপতিত্বে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের গ্যালারী-২ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য দিনব্যাপী ‘প্রিপারেশন অ্যান্ড প্রসেস অব পাবলিশিং রিসার্চ আর্টিকেলস্ ইন ইন্টারন্যাশনাল জার্নাল’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালাটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন এবং রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক ড. শাহজাহান খান। কর্মশালার সার্বিক তত্বাবধানে ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক ড. শেখ রাসেল আল-আহম্মেদ এবং ড. মো. নূর আলম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, কোনো বিষয় সম্পর্কে ভালো ধারণা নিতে হলে, বেশি বেশি চর্চা করতে হবে। চর্চার মাধ্যমে অন্তর্নিহিত বিষয়গুলো সামনে চলে আসবে। জ্ঞান-বিজ্ঞান কখনো শেষ হয় না। এটি চলমান প্রক্রিয়া এবং চলতে থাকে। গুণগত শিক্ষাকে আমাদের নিশ্চিত করতে হবে।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে দুটি ব্যাচে ১৪৩ জন শিক্ষক কর্মশালাটিতে অংশগ্রহণ করেন। প্রথম ব্যাচে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৭৫জন অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও প্রভাষক এবং দ্বিতীয় ব্যাচে দুপুর ২টা হতে বিকাল ৪টা পর্যন্ত ৬৮জন সহকারী অধ্যাপক কর্মশালায় অংশগ্রহণ করেন।

পাবিপ্রবিতে শিক্ষকদের নিয়ে দিন ব্যাপী কর্মশালা অনুষ্ঠিত
Comments (0)
Add Comment