ইবিতে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের নেতৃত্বে প্রশাসন ভবনের সামনে থেকে আনন্দর‍্যালি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরাল চত্বরে এসে শেষ হয়।

পরে উপাচার্যের নেতৃত্বে প্রশাসনের পক্ষ থেকে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময় তার সাথে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান। পরে শিক্ষক সমিতি, শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, বিভিন্ন হল, বিভাগ, শাখা ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান কেন্দ্রীয় মিলনায়তনে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জাতীয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুলের সভাপতিত্বে সভায় উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার বক্তব্য দেন। এসময় প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতি সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে দিবসটি উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন, রচনা ও ভাষণ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। পরে বাদ জোহর বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়।

সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এই দিনে শুধু আনন্দর‍্যালি ও বেলুন উড়িয়ে আমাদের কার্যত্রম সীমাবদ্ধ রাখলে হবে না। এই দিনটিকে ঘিরে বঙ্গবন্ধু চেনার জানার আছে অনেক কিছু। আমাদের ভিন্নধর্মী বিভিন্ন আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধুকে জানতে হবে৷ তাহলে আজকের শিশুরা আগামী দিনের জাতি গঠনের জন্য উপযোগী হিসেবে গড়ে উঠবে৷

ইবিতে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মবার্ষিকী পালিত
Comments (0)
Add Comment