কষ্ট দিয়েছো তুমি গানটি মনের সুপ্ত বেদনাকে জাগ্রত করবে-বিজয় সরকার

বিজয় সরকার নামটি শুনলেই প্রথমে যে কথা আমাদের হৃদয়ে জাগ্রত হবে তা হলো লোকজ সংস্কৃতি, পল্লী সাহিত্য, বাঙালি সংস্কৃতি, ক্লাসিক, আধুনিক এমন অজস্র বিষয়।

যেখানে তিনি গৎবাঁধা নিয়মের বাইরে গিয়ে নিজস্ব ধাঁচে তুলে এনেছেন বাংলার অমৃত রত্নভাণ্ডার। একটি দেশের একটি জাতির সবচেয়ে মূল্যবান সম্পদ হলো তার নিজস্ব সংস্কৃতি, আচার, ঐতিহ্য, জীবনধারা, কৃষ্টি,লোকজ উৎসব, সাংস্কৃতিক পরিক্রমা।

একজন জনপ্রিয় গীতিকার, সুরকার, কন্ঠশিল্পী ও লোকজ গবেষক হিসেবে ‘বিজয় সরকার যেসকল সৃষ্টি মানুষের হৃদয়ের সঙ্গে মিশে গ্রাম বাংলার জনপদ, পথ, প্রান্তর, জনমানুষের মনে মিলে মিশে একাকার হয়ে আছে তার এই কর্মব্যাপ্তি নিঃসন্দেহে অতুলনীয় ও প্রশংসার দাবিদার ।

সংগীত হলো মনের খোরাক। আর সেই খোরাকই কখনো, কখনো মানুষের জীবনের দুঃখ, কষ্ট,কান্না প্রকাশের অবলম্বন হয়ে দাঁড়ায়, তখন নিজের জীবন থেকেই উপমা দিয়ে থাকেন গানের সৃষ্টিকর্তা। তেমনই এক নতুন গান সৃষ্টি করেছেন গুণী এই শিল্পী ” কষ্ট দিয়েছো তুমি” শিরোনামের এই গানটির গীতিকার, সুরকার ও শিল্পী বিজয় সরকার নিজেই। গানটি বিরহ প্রেমী শ্রোতাদের হৃদয় সুপ্ত বেদনাকে জাগ্রত করবে যা শিল্পীর হৃদয়ে লুকিয়ে থাকা কোনও এক কষ্টেরই আত্বচিৎকার।

— জাহিদ হাসান নিশান।

বিজয় সরকার
Comments (0)
Add Comment