পাবিপ্রবির শিক্ষক ড. আলীম নথি চুরি করে সামাজিক মাধ্যমে প্রকাশের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

0
পাবনা প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. এম আব্দুল আলীম কর্তৃক বিশ্ববিদ্যালয়ের গোপন নথি চুরি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর পাবিপ্রবির কর্মকর্তার নামে মিথ্যা গুজব প্রচারের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়। 
পাবিপ্রবির অফিসার্স অ্যাসোসিয়েশনের আয়োজনের সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।
পাবিপ্রবির অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি হারুনর রশিদ ডনের সভাপতিত্বে ও সম্পাদক সোহাগ হোসেনের সঞ্চালনে বক্তব্য দেন রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রক্ষ্ম, জনসংযোগ দপ্তরের উপপরিচালক ফারুক হোসেন চৌধুরী, পরীক্ষা নিয়ন্ত্রক (চলতি দায়িত্ব) তাওহিদা খানম, অতিরিক্ত রেজিস্ট্রার কামরুল হাসান, সহকারী প্রক্টর ফারুক আহমেদ,
ইতিহাস ও বাংলাদেশ স্ট্যাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হাবিবুল্লাহ, ব্যবসায় প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুজ্জামান, সহযোগী অধ্যাপক  ড. হাসিবুর রহমান, গনিত বিভাগের অধ্যাপক, শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক ফজলুল হক,  কর্মচারী পরিষদের সভপতি মহিউদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক শাহরিয়ার পাভেল প্রমুখ। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, ডিনসহ বিভিন্ন স্তরের শিক্ষকবৃন্দ।
মানববন্ধনে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা বলেন, বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভিসি অধ্যাপক ড. এম রোস্তম আলী মহোদয় যোগদানের পর অভূতপূর্ব উন্নয়নে একটি স্বার্থবাদী মহল দিশেহারা হয়ে পড়েছেন। তারা একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছেন। তাদের সকল ষড়যন্ত্র ও নাশকতা প্রতিহতের ঘোষনা দিয়ে পাবিপ্রবির শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা বলেন, অপশক্তি মাথা চারা দিয়ে উঠেছে। গোপন নথি চুরি করে প্রতিষ্টানের ভাবমূর্তি ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে। তারা দোষীদের সনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। একই সাথে তারা বলেন, ষড়যন্ত্রকারীরা আদালতের দারস্থ হয়েছেন। তাহলে নথি চুরি করে কেন আবার নোংড়ামির সাথে জড়াচ্ছেন। বিশ্ববিদ্যালয় শিক্ষা ও গবেষণার জায়গা। এখানে উন্নয়ন হবে। কোন ষড়যন্ত্র নয়। পরিবেশ বজায় রাখতে ঐক্য বদ্ধভাবে কাজ করতে হবে।
আর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রক্ষ্ম বলেন, প্রশাসনের আদিষ্ট হয়ে আমরা কাজ করছি। সহকর্মী হয়ে দপ্তরে এসে প্রয়োজনীয় কাগজ দেখার নামে গোপন নথি সটকিয়ে উল্টো আমাদেরকে হয়রানী করার ষড়যন্ত্র করবেন এটা আমাদের পক্ষে মেনে নেয়া সম্ভব নয়। এ থেকে বেড়িয়ে আসার অনুরোধ জানান রেজিস্ট্রার।
আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.