শিক্ষক নিয়োগের দাবিতে বশেমুরবিপ্রবিতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের আন্দোলন

0

মেজবা রহমান, বশেমুরবিপ্রবি প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) পর্যাপ্ত সংখ্যক শিক্ষক না থাকার কারণে, শিক্ষক নিয়োগের দাবিতে আন্দোলন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। গত ১৫ দিন যাবৎ ক্লাস এবং সেমিস্টার ফাইনাল পরীক্ষা বর্জন করে সিনিয়র শিক্ষক ও স্থায়ী ল্যাবের দাবিতে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করছে।

এ সম্পর্কে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন,সিনিয়র শিক্ষক এবং ল্যাব সুবিধার জন্য শুরু থেকেই আমরা আমাদের দাবি দাওয়া বিভিন্ন ভাবে জানিয়ে আসলেও এখন পর্যন্ত সমাধান কোনো পাই নি।ডিপার্টমেন্ট প্রতিষ্ঠার দীর্ঘ চার বছর পার হলেও আমাদের ডিপার্টমেন্টের নিজস্ব কোন চেয়ারম্যান নেই। আমরা এমন এক বিশ্ববিদ্যালয়ের এমন এক ডিপার্টমেন্টে পড়ি যেখানে শিক্ষক সংকটের জন্য আন্দোলন করতে হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রতিটি বিভাগেই রয়েছে শিক্ষক সংকট। এর মধ্যে সবথেকে বেশি শিক্ষক সংকটে রয়েছে ফুড অ্যান্ড এগ্রো প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগ, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ, আর্কিটেকচার, বোটানি এবং ইতিহাস। এসময় নিয়োগের অগ্রগতি সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন সূত্রে জানা যায়, শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।খুব শীঘ্রই নিয়োগ দেওয়া হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.