প্রতিষ্ঠাবার্ষিকীকে ঘিরে জমকালো কর্মসূচি গ্রহণ পাবিপ্রবির

0

পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে নানান কর্মসূচী গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক ও ‘বিশ্ববিদ্যালয় দিবস অনুষ্ঠান কমিটি-২০২২’র সদস্য সচিব মো. ফজলে রাব্বী খান কর্মসূচির বিষয়ে বলেন ৫ জুন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী। দিনটিকে উদযাপন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনেকগুলো কর্মসূচী গ্রহণ করেছে। দিবসটি উপলক্ষে ইতোমধ্যে ছেলেদের আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল প্রতিযোগিতা শুরু হয়েছে। মেয়েদের ভলিবল খেলা শুরু হবে। খেলাগুলোর ফাইনাল ৫ জুন বিকেলে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয় দিবসে আলোচনা সভা থাকবে। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপচার্য ড. হাফিজা খাতুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত দেশের স্বনামধন্য বিজ্ঞানী অধ্যাপক ড. হাসিনা খান।

ফজলে রাব্বী খান আরো বলেন একই দিনে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আলোচনা, বিশ্ববিদ্যালয়ের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, কেন্দ্রীয় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন থাকবে। সকালে বিশ্ববিদ্যালয়ে দিবসের আনন্দশোভাযাত্রা, বৃক্ষরোপন এবং ‘কবি বন্দে আলী মিয়া মুক্তমঞ্চ’ উদ্বোবধন শেষে ‘জনক জ্যোতির্ময়’, শহীদ মিনার ও স্বাধীনতা চত্বরে শ্রদ্ধার্ঘ অর্পণ করা হবে। সন্ধ্যায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে গান, নাচ, আবৃত্তি, বিতর্ক ছাড়াও গান পরিবেশন করবেন দেশের জনপ্রিয় ব্যান্ড দল ‘জলের গান’। এর পাশাপাশি সারাদিন বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ফ্রি ব্লাড গ্রুপিং ও রক্তদান কর্মসূচি চলবে।

বিশ্ববিদ্যালয় দিবসের কর্মসূচিগুলোকে বাস্তবায়ন করার জন্য বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খানকে আহ্বায়ক করে ‘বিশ্ববিদ্যালয় দিবস অনুষ্ঠান কমিটি-২০২২’ গঠন করা হয়েছে। এই কমিটির অধীনে আইনশৃঙ্খলা, ক্রীড়া, সাংস্কৃতিক অনুষ্ঠান, আপ্যায়ন, পুরষ্কার বিতরণী, আলোকসজ্জাসহ সাতটি উপ-কমিটি কাজ করে যাচ্ছেন। সরেজমিনে সব উপ-কমিটির সদস্যদের ব্যস্ত সময় কাটাতে দেখা গিয়েছে।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন বাস্তবায়ন নিয়ে কথা বলেছেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং ‘বিশ্ববিদ্যালয় দিবস অনুষ্ঠান কমিটি-২০২২’র আহ্বায়ক অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কর্মসূচীগুলোকে বাস্তবায়ন করার জন্য বিশ্ববিদ্যালয়ের ডিন, শিক্ষক, কর্মকর্তা, এবং শিক্ষার্থীদের সহযোগিতায় আমরা কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য মহোদয় আমাদের দিক নির্দেশনা দিয়ে যাচ্ছেন। এবারের বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন ব্যক্তিকেন্দ্রিক হবে না বরং এটি প্রতিষ্ঠানকেন্দ্রিক হবে। প্রতিষ্ঠানের সবাইকে নিয়েই এবারের বিশ্ববিদ্যালয় দিবস পালনের প্রস্তুতি নিয়েছি আমরা। এবারে উৎসব মুখর পরিবেশে বিশ্ববিদ্যালয় দিবস পালনের মাধ্যমে সারাদেশের মানুষের কাছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে উপস্থাপন করা হবে।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.