ইবি ক্যারিয়ার ক্লাবের দিনব্যাপী উন্মুক্ত কর্মশালা

0

আবির হোসেন, ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যারিয়ার ক্লাবের উদ্যোগে দিনব্যাপী উন্মুক্ত কর্মশালার আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসিসি’র ১১৬ নং কক্ষে এটি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে দুপুর ২টার দিকে কর্মশালায় কী-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন মাইক্রোড্রিমআইটির প্রধান নির্বাহী (সিইও) শাহানুর শরিফ এবং প্রেজেন্টর এন্ড রাইটার মোস্তফা শ্রাবণ। এটি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীর জন্য উন্মুক্ত ছিল।

অনুষ্ঠানে ক্লাবের সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক আবু হুরাইরা, ইবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহাব উদ্দীন ওয়াশিম ও ইবি তরুণ কলাম লেখক ফোরামের সভাপতি এস এ এইচ ওয়ালিউল্লাহ।

অনুষ্ঠানে ক্লাবের সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম মাহী, সাংগঠনিক সম্পাদক রাসেল মুরাদসহ সংগঠনটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। এছাড়া দ্বিতীয় পর্বের কর্মশালা শেষে প্রবীণদের বিদায়ী সংবর্ধণা দেওয়া হয়। এরআগে, অনুষ্ঠানের প্রথম পর্বে সংগঠনের নবীন সদস্যদের বরণ করে নেওয়া হয়।

কর্মশালায় কী-নোট স্পিকার শাহানুর শরিফ বলেন, ‘আমরা যখন একটি বই পড়ি তখন চিন্তা করি বইয়ের শেষ পৃষ্ঠা কখন পড়বো। এই চিন্তা না করে আপনারা চিন্তা করবেন পরের লাইনটি কখন পড়বো। টিম বিল্ডিং করতে হবে এখন থেকে। তাহলে সমন্বয় করে কাজ করার দক্ষতা বৃদ্ধি পাবে। বই পড়ে শেখার থেকে কাজ করে শেখাটা বেশি জরুরি।’

এসময় তিনি আরো বলেন, ‘মানুষের ভালো অভ্যাসের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ ধৈর্য। দ্বিতীয়টি হলো টিম ম্যানেজমেন্ট। ব্রেনকে এমনভাবে তৈরি করতে হবে যেকোনো সময় যেন সবকিছু গ্রহণ করতে পারে। ঘুম থেকে উঠেই নূন্যতম ২০ মিনিট বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে এবং পরিবারকে সময় দিতে হবে।’

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.