পাবিপ্রবিতে ট্যুরিজম বিভাগের উদ্যোগে বিশ্ব পর্যটন দিবস পালিত

0

নুরমোহাম্মদ, পাবিপ্রবি, প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব পর্যটন দিবস -২০২২ পালিত হয়েছে। এ বছরে পর্যটনে নতুন ভাবনা’ প্রতিপাদ্যে পালিত হচ্ছে বিশ্ব পর্যটন দিবস।

করোনা ভাইরাসের প্রভাবে বিশ্বব্যাপী পর্যটন খাতে ধস নেমেছে। কঠোর লক ডাউনের কারণে কমে যায় দেশীয় ও আন্তর্জাতিক পর্যটন বাণিজ্য। কোভিড-১৯ এর ধাক্কা সামলে নতুন করে পথ চলার প্রয়াসে উদ্‌যাপিত হচ্ছে এবারের বিশ্ব পর্যটন দিবস।

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে মঙ্গলবার (২৭ শে সেপ্টেম্বর) পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের উদ্যোগে এক বর্ণাঢ্য র্যা লি বের করা হয়। র্যা লিটি বিশ্ববিদ্যালয়ের পশাসনিক ভবন থেকে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক পরিদর্শন শেষে স্বাধীনতা চত্বর এসে শেষ হয়। র‌্যালিতে সরাসরি উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপচার্য্য অধ্যাপক ড. হাফিজা খাতুন। এছাড়াও উপস্থিত ছিলেন ব্যবসা প্রসাশন বিভাগের ডিন অধ্যাপক ড. কামরুজ্জামান, ট্যুরিজম বিভাগের শিক্ষক আশিকুর রহমান অভি, এস এম শাহেদুল আলম সাগরসহ প্রমুখ।

উল্লেখ্য র‌্যালি শেষে উপচার্য্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বিডি২৪ভিউজকে বলেন আজ বিশ্ব পর্যটন দিবস। পর্যটনের আর্বিভাব সৃষ্টির শুরু থেকে। এর মাধ্যমে মানুষ প্রতিনিয়ত নিত্য নতুন বিষয় সম্পর্কে জানতে পারছে।এছাড়া তিনি আরো বলেন পর্যটন মানুষের শিক্ষা সংস্কৃতি রাজনীতি, অর্থনীতি সমাজনীতি ইত্যাদিসহ সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা করে। পরিশেষে তিনি তার সাম্প্রতিক ভ্রমণ বৃত্তান্ত ও বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের দিকনির্দেশনা মূলক বক্তব্য প্রদান মধ্য দিয়ে আজকের বিশ্ব পর্যটন দিবসের কেক কাটেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.