পাবিপ্রবিতে এসাইনমেন্ট ভুল হলে গাছ লাগানোর পরামর্শ শিক্ষকের

0

পাবিপ্রবি প্রতিনিধি : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের প্রথম সেমিস্টার মাইক্রো ইকোনমিক্স কোর্সের শিক্ষক সহকারী অধ্যাপক মোঃ ইয়াহিয়া বেপারি আকাশ শিক্ষার্থীদের এসাইনমেন্ট ভূল লিখায় শাস্তি স্বরূপ ক্যাম্পাসে গাছ লাগানোর পরামর্শ দেন।

অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীরা বিডি২৪ ভিউজকে বলেন আমাদের অর্থনীতি বিভাগের মাইক্রো ইকোনোমিক্স কোর্স সম্পন্ন করার পর আমাদের মাঝে অধ্যায় ভিত্তিক অ্যাস্যাইনমেন্ট লেখার নির্দেশ প্রদান করেন। এসাইনমেন্ট জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২২ শে আগস্ট। মোট শিক্ষার্থীদের কে ছয়টি ইউনিটে ভাগ করে দেওয়া হয় এসাইনমেন্ট লেখার জন্য। প্রতিটি শিক্ষার্থীর ইউনিট ভাইভা শেষে এসাইনমেন্ট জমা দেওয়া হয়। এসাইনমেন্ট গুলো জমা নেওয়ার পর প্রতিটা এসাইনমেন্ট তাৎক্ষণিক পুঙ্খানুপুঙ্খভাবে দেখা শুরু করেন। প্রতিটা এসাইনমেন্ট দেখার পর তিনি অসন্তোষ প্রকাশ করেন। যার প্রতিশ্রুতিতে তিনি আবার নতুন রূপে এসাইনমেন্ট সাবমিট করতে বলেন, কিন্তু শিক্ষার্থীরা দ্বিমত পোষণ করলে তাদের শাস্তিস্বরূপ পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি করে গাছ লাগানোর শর্তে অ্যাসাইনমেন্ট রিসাবমিশন করার ব্যাপারে শিক্ষার্থীদের ক্ষমা করে দেন।

ক্লাস শেষে তিনি আমাদের উদ্দেশ্যে আরো বলেন ইনভারমেন্টাল ইকোনমিক্স, ব্লু ইকনোমিক সম্পর্কে তোমাদের ব্যাপক জ্ঞান থাকতে হবে।
দেশের উন্নয়ন নিয়ে ভাবতে হবে, নতুন নতুন পলিসি গ্রহণ করতে হবে এবং কোয়ালিফাইড গ্রাজুয়েট হিসাবে নিজেদেরকে গড়ে তুলতে হবে তাহলেই আমাদের দেশ এগিয়ে যাবে।

উল্লেখ্য, ২৮ই আগস্ট পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডক্টর মীর খালেদ ইকবাল চৌধুরীর উপস্থিতিতে গাছ লাগানো কাজ সম্পন্ন করা হয়।বৃক্ষরোপণ শেষে তিনি শিক্ষার্থীদের বলেন, ক্যাম্পাসকে সবুজায়ন করার ক্ষেত্রে প্রশাসনের সাথে প্রতিটা শিক্ষার্থীর সহযোগিতার হাত বাড়িয়ে নিজের ক্যাম্পাসের পরিবেশকে আরো সুন্দর করে তুলতে হবে। সকল শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় আমাদের ক্যাম্পাস হবে সবুজে সমারোহ।

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.