নিপীড়িত, বঞ্চিত, ধোকা খাওয়া শোষিত মানুষের গান গাইলেন বিজয় সরকার

0

সমাজের অবহেলিত, নিপীড়িত, বঞ্চিত, ধোকা খাওয়া শোষিত মানুষগুলির প্রতিবাদের ভাষা এবার গানে রুপ নিলো দেশের প্রখ্যাত গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী বিজয় সরকারের গানে। এবারের গানের শিরোনাম ‘ ধর ধর দৌড়াইয়া ধর ‘ মূলত এগানে সমাজের অসাধু, ঘুষখোর, সন্ত্রাসী যারা অসাধু ভাবে কালো টাকা আর গাড়ী বাড়ী বানিয়েছে কিংবা সমাজে মুখোশধারী সেই সব অসাধু লোককে ইঙ্গিত করে, যারা মুখোশের আড়ালে অসাধু কার্যক্রমে লিপ্ত থাকে।

সময়ের সঙ্গে অনেক কিছুর পরিবর্তন হলেও দুর্নীতিবাজ,সন্ত্রাসী,ঘুষখোরের প্রেক্ষপট সমাজে এখনো বহাল আছে। তারা খুব শক্তিশালী, তাদের এই অন্যায়ের হাতকে ধংস করতে বিজয় সরকারের এই গান সমাজের অবহেলিত, নিপীড়িত, বঞ্চিত, ধোকা খাওয়া শোষিত মানুষগুলির প্রতিবাদের ভাষা আর সংগ্রামের হাতিয়ার হিসেবে কাজ করবে।

উক্ত গান প্রসঙ্গে বিজয় সরকার বলেন ; গান প্রিয় মানুষরা গান শুনতে ভালোবাসে। প্রত্যেকের একেক স্বাদের গান পছন্দ। কেউ গানের কথা, ভালোবেসে গান শোনেন, আবার কেউ মিউজিক পরিবেশনা, অনেকে আবার ট্রেন্ড বুঝে গান শুনতে পছন্দ করেন। কথায় আছে ‘খুশিতে মানুষ গান শুনে, আঘাতে মানুষ গান বোঝে।’ আবার গানের বিষয় যদি হয় জীবনমুখী তাহলে তো কথাই নেই, সেই গান সব সময় ছুঁয়ে যায় সমাজের অবহেলিত, নিপীড়িত, বঞ্চিত, ধোকা খাওয়া শোষিত মানুষগুলোকে মূলত তাঁদের জন্য আমার এবারের গান ‘ধর ধর দৌড়াইয়া ধর।

তিনি ‘বিডি টোয়েন্টিফোর ভিউজ’কে আরো বলেন; আমাদের সকলেরই চোখ বাঁধা। মনের ভেতর লোভের বস্তি বলে ভালোকে ভালো আর মন্দকে মন্দ বলতে ভুলে গেছি। আমি এই অন্ধকারে আলো জ্বালাতে গানটি প্রকাশ করছি।

– জাহিদ হাসান নিশান

আপনি এগুলোও দেখতে পারেন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.