টিকা নিয়েছেন দেশের ৪ কোটি মানুষ

0

বিডি২৪ভিউজ ডেস্ক : দেশের মোট চার কোটি দুই লাখ ৩১ হাজার ৫৬৯ ডোজ টিকা দেওয়া হয়েছে। এদের মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে দুই কোটি ৪১ লাখ ৯৭ হাজার ৫৯৮ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন এক কোটি ৬০ লাখ ৩৩ হাজার ৯৭১ জন। আর আজ দুই ডোজ মিলিয়ে দেওয়া হয়েছে পাঁচ লাখ ৮০ হাজার ডোজ টিকা।

শনিবার (২৫ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়। টিকা গ্রহীতারা পেয়েছেন অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

এখনো এক কোটি ৪৩ লাখ ৫৩ হাজার ৫১১ ডোজ টিকা মজুত আছে। দেশে এখন পর্যন্ত টিকা এসেছে পাঁচ কোটি ৪৫ লাখ ৮৫ হাজার ৮০ ডোজ। স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্য মতে, শনিবার অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬৬ হাজার ৯৭০ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৬৫ জনকে। পাশাপাশি ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৩ হাজার ৩৫৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৩৩৪ জনকে। এ ছাড়া সিনোফার্মের টিকা প্রথম ডোজ নিয়েছেন দুই লাখ ৪৫ হাজার ২৩৭ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন দুই লাখ ৪১ হাজার ৩১৩ জন।

এদিকে, মডার্নার টিকা প্রথম ডোজ নিয়েছেন এক হাজার ৭১৬ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১০ হাজার ৩০৭ জনকে। এখন পর্যন্ত নিবন্ধন করেছেন চার কোটি ৪১ লাখ ১৫ হাজার ১৪৫ জন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.