অধ্যাপক দেলোয়ার-বাদলের নেতৃত্বে ৭ নভেম্বর পালন নিউইয়র্ক সিটি বিএনপি’র নতুন কমিটি গঠিত

0

নিউইয়র্ক (ইউএনএ): যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন ও সাবেক যুগ্ম সম্পাদক আখতার হোসেন বাদলের নেতৃত্বে যুক্তরাষ্ট্র বিএনপি’র ব্যানারে বাংলাদেশের ঐতিহাসিক ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ পালিত হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় অধ্যাপক দেলোয়ার-বাদলের পরামর্শে নিউইয়র্ক সিটি বিএনপি’র নতুন কমিটি গঠিত হয়েছে। এই সভায় শামীম আহমেদ-কে সভাপতি ও মোহাম্মদ সাইফুল ইসলাম-কে সাধারণ সম্পাদক করে নিউইয়র্ক সিটি বিএনপি’র কমিটি ঘোষণা দেন আখতার হোসেন বাদল। খবর ইউএনএ’র।

সিটির জ্যাকসন হাইটসের নবান্ন মিলনায়তনে গত ৭ নভেম্বওর রোববার সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। যুক্তরাষ্ট্র যুবদলের সাবেক সিনিয়র সহ সভাপতি আশরাফ হোসেন ঠাকুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক ও তারেক রহমান স্বদেশ প্রত্যাবর্তন কমিটির চেয়ারম্যান আখতার হোসেন বাদল। সভা পরিচালনা করেন যুবদল নেতা সারোয়ার খান বাবু। আলোচনায় অংশ নেন বিএনপি নেতা ইমরান শাহ রন, অধ্যাপক রফিকুল ইসলাম প্রমুখ।

সভায় অধ্যাপক দেলোয়ার বলেন, স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের বিরুদ্ধে আজ নতুন করে ষড়যন্ত্র হচ্ছে। সম্মিলিতভাবে এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। আমাদের বুঝতে হবে কেন ৭ নবেম্বরের ঘটনা ঘটেছিলো। তিনি বলেন, জিয়াউর রহমানই আমাদের প্রকৃত স্বাধীনতার স্বাদ দিয়েছিলেন।

আখতার হোসেন বাদল বলেন, আমরাই বিএনপির প্রকৃত দাবদিার। আমরা জাসদ-বাসদ করে বিএনপি করতে আসিনি। আমরা নেতার পূজারী নই দলের পূজারী, জিয়ার সৈনিক। জিয়া, খালেদা জিয়া আর তারেক রহমানকে ভালবাসলে দলকে ভালবাসতে হবে। দলের জন্য কাজ করতে হবে। তিনি সবাইকে বিএনপির পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

সভায় ঘোষিত নিউইয়র্ক সিটি বিএনপি’র অন্যান্য কর্মকর্তারা হলেন: সিনিয়র সহ সভাপতি- এম এম শফি, সহ সভাপতি- মারুফুর রহমান মারুফ, বাকী বিল্লাহ ফরিদী, মাহবুবুর রহমান, মঈন উদ্দিন হাসান, জিয়াউর রহমান, মেহেদী হাসান, মঞ্জুর আহমেদ, সিনিয়র সহ সাধারণ সম্পাদক- কামাল হোসেন, সহ সাধারণ সম্পাদক- ফয়সাল মজুমদার, জাহাঙ্গীর সবুজ, মাহফুজ রহমান, মুজিবুর রহমান (মুজিব), মোহাম্মদ অঅহমেদ জীবন, মোহাম্মদ মর্তুজা, মোহাম্মদ আল মাসুদ ও মুসলেম চৌধুরী, সংগঠনিক সম্পাদক- শেখ জালাল আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক- আব্দুল কাদের রাজিব, পল্টু ও আরিফ, কোষাধ্যক্ষ- ফিরোজ হোসেন টিটো, দপ্তর সম্পাদক- মোহাম্মদ সাইফুর রহমান রিপন, প্রচার সম্পাদক- মোহাম্মদ ইকবাল আলম, ধর্ম বিষয়ক সম্পাদক- মোহাম্মদ সাঈদুর রহমান, আপ্যায়ন সম্পাদক- বিপ্লব, এছাড়ও প্রধান উপদেষ্টা মনোনীত হন ফেরদৌস ভূইয়া। উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন: এম জি এইচ এম বাবলু, আব্দুর রব, ওয়াহিদুর রহমান, আরিফুর রহমান ও সাইফুল ইসলাম।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.