খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসা দাবীতে জাতিসংঘের সামনে বিক্ষোভ

0

নিউইয়র্ক (ইউএনএ): বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য অবিলম্বে মুক্তি এবং বিদেশে প্রেরণের ব্যবস্থার দাবীতে যুক্তরাষ্ট্র বিএনপি নেতা গিয়াস আহমেদ ও মোস্তফা কামাল পাশা বাবুলের নেতৃত্বে দলূয় নেতা-কর্মীরা জাতিসংঘের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে। সমাবেশের আগে তাদের দাবীর সমর্র্থনে জাতিসংঘ মহাসচিব বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। খবর ইউএএ’র।
সোমবার (২৯ নভেম্বর) অপরাহ্নে আয়োজিত এই সমাবেশে কেন্দ্রীয় বিএনপি’র সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোস্তফা কামাল পাশা বাবুল, সাবেক যুগ্ম সম্পাদক গোলাম ফারুক শাহীন, সাবেক মহিলা বিষয়ক সম্পাদক সৈয়দা মাহামুদা শিরিন, যুক্তরাষ্ট্র জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি বাবর উদ্দিন, কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এম এ বাতিন, যুক্তরাষ্ট্র শ্রমিক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাক আহমেদ, ব্রুকলীন বিএনপি’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর সোহরাওয়ার্দী, লং আইল্যান্ড বিএনপি’র সভাপতি মিয়া আলীম পাখি প্রমুখ বক্তব্য রাখেন।

প্রচন্ড ঠান্ডা উপেক্ষা করে বিপুল সংখ্যক বিএনপি নেতা-কর্মী এই সমাবেশে অংশ নেন। সমাবেশেকারীরা সরকার বিরোধী নানা ব্যানার, ফেস্টুন ও পোষ্টার হাতে ‘জিয়ার সৈনিক এক হও’, ‘খালেদা জিয়ার কিছু হলে, জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘খালেদা তোমার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই’, ‘ভোট চোরের গতিতে আগুন জ্বালাও এক সাথে’, ‘বাকশালীদের কালো হাত জ্বালিয়ে দাও’, ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, খালেদাজিয়ার মুক্তি চাই’ প্রভৃতি শ্লোগান দেন।

সমাবেশে বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন নিউইয়র্ক ষ্টেট বিএনপি’র সভাপতি মওলানা ওয়ালিউল্লাহ মোহাম্মদ আতিকুল্লাহ। সমাবেশে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের উল্লেখযোগ্য নেতা-কর্মীদের মধ্যে যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ সভাপতি নিয়াজ আহমেদ জুয়েল ও নূর মোহাম্মদ সহ ডা. জাহিদ দেওয়ান, শেখ হায়দার আলী, গোলাম মাহমুদ, মাইনুল ইসলাম মহিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশ করা হবে না.